kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

ভারতে চলছে আইপিএল জুয়া; সংযোগ আছে পাকিস্তানেও!

অনলাইন ডেস্ক   

১৪ মে, ২০২২ ১৯:০৬ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে চলছে আইপিএল জুয়া; সংযোগ আছে পাকিস্তানেও!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়া মানেই জুয়াড়িদের রমরমা। আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর তৎপরতার মাঝেই দেশটিতে চলছে জুয়ার কারবার। এবার জুয়ার অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)। দিল্লি, যোধপুর, জয়পুর ও হায়দরাবাদের বেশ কিছু ব্যক্তির ওপর সন্দেহ আছে তাদের।

বিজ্ঞাপন

এই জুয়াড়িদের সঙ্গে নাকি পাকিস্তানের যোগসাজশ আছে!

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, আইপিএলের ম্যাচ নিয়ে জুয়ায় যুক্ত আছে পাকিস্তান। সিবিআইয়ের হাতে আসা তথ্য তেমনটাই ইঙ্গিত দিচ্ছে। শুরু হয়েছে তদন্ত। প্রাথমিকভাবে একজন ব্যক্তির ওপর সন্দেহ করা হচ্ছে, যিনি ভারতজুড়ে জুয়া খেলতেন বলে তদন্তকারীদের ধারণা। গতকাল শুক্রবার সিবিআই এ বিষয়ে দুটি মামলা করেছে। তার মধ্যে আছে অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা, ভারতীয় দণ্ডবিধি জালিয়াতি এবং দুর্নীতি প্রতিরোধ আইন।

সিবিআইয়ের ধারণা, চলতি আইপিএলে এখন পর্যন্ত এই চক্রটির মাধ্যমে ১০ কোটি টাকার লেনদেন হয়েছে। এক বিবৃতিতে সিবিআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, 'বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বেশ কিছু লোক মিলে একটি জুয়া চক্র চালাচ্ছিল। আইপিএলসংক্রান্ত সেই জুয়াতে পাকিস্তান থেকে লেনদেনের কিছু তথ্য পাওয়া গেছে। তারা এই জুয়ায় সাধারণ মানুষকেও জড়িয়ে ফেলার পরিকল্পনা করছিল। '

জুয়াড়িরা ভুল তথ্য দিয়ে ব্যাংকে অ্যাকাউন্ট খুলেছিল বলে জানতে পেরেছে সিবিআই। হাওয়ালার মাধ্যমে টাকা লেনদেন হয়েছে। পাকিস্তানের ওয়াকাস মালিক নামে এক ব্যক্তির কথা জানা গেছে, যিনি এসবে জড়িত। প্রাথমিক তদন্তে ওই ব্যক্তির ফোন নম্বর পেয়েছে সিবিআই। এফআইআরে নাম আছে দিলীপ কুমার, গুরাম সতীশ ও গুরাম বাসুর। এর আগে ২০১৩ সালেও আইপিএল জুয়ায় তাদের নাম জড়িয়েছিল।



সাতদিনের সেরা