kalerkantho

শনিবার ।  ২৮ মে ২০২২ । ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৬ শাওয়াল ১৪৪

৫৩ এবং ৮০ থেকে ধস ঠেকানোর 'শিক্ষা' নিতে চান মমিনুল

অনলাইন ডেস্ক   

১৪ মে, ২০২২ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



৫৩ এবং ৮০ থেকে ধস ঠেকানোর 'শিক্ষা' নিতে চান মমিনুল

ছবি : মীর ফরিদ

লংগার ভার্সনের ক্রিকেট বলুন আর রঙিন পোশাকের ক্রিকেট―বাংলাদেশের ব্যাটিংয়ে যখন-তখন ধস নেমে যায়। বিশেষ করে টেস্টের চতুর্থ ইনিংসে তো এমন ঘটনা নিয়মিত। একজন আউট হলেই হুড়মুড় করে ভেঙে পড়ে ব্যাটিং লাইন-আপ। সর্বশেষ দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টের একটিতে ৫৩, অন‍্যটিতে ৮০ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে এই ভুল আর করতে চায় না মমিনুল হকের দল।

কাল থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে সিরিজের প্রথম টেস্ট। এই সিরিজের আগে বাংলাদেশের অনুশীলনে গুরুত্ব পেয়েছে ব্যাটিং। গতকাল শুক্রবার প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সংবাদ সম্মেলনে এসে ব্যাটিংধস নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করেন।  এখান থেকে ঘুরে দাঁড়াতে কঠোর পরিশ্রম করে যাওয়ার কথাও বলেন তিনি।  আজ অধিনায়ক মমিনুল হক বললেন, তারা প্রোটিয়া সফর থেকে শিক্ষা নিতে চান।

শ্রীলঙ্কা সিরিজে ব্যাটিংধস ঠেকানোর উপায় নিয়ে মুমিনুল হক বলেন, 'দেখেন প্রত্যেকটা সিরিজে এ রকম ব্যর্থ হলে তো ব্যাটসম্যান হিসেবে সবাই জিনিসগুলো থেকে ওভারকাম করতে চায়। আমরা এগুলো নিয়ে কাজ করছি। আগের সিরিজে কী হয়েছে, সেটা নিয়ে চিন্তা করছি না।  ওই কন্ডিশন আর এই কন্ডিশন অনেক আলাদা। এখন এখানে কিভাবে মানিয়ে নেব, এটা হলো গুরুত্বপূর্ণ। ওই জায়গা থেকে কতটা শিখছি ও উন্নতি করছে, এটা হচ্ছে গুরুত্বপূর্ণ। '



সাতদিনের সেরা