kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

কলকাতার একাদশ ঠিক করে দেন দলের সিইও?

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২২ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতার একাদশ ঠিক করে দেন দলের সিইও?

প্যাট কামিন্সের সঙ্গে বেঙ্কি মাইসোর। ছবি : এএফপি

দল নির্বাচনে কর্তৃপক্ষের হস্তক্ষেপ নতুন কোনো ঘটনা নয়। দক্ষিণ এশিয়ার আন্তর্জাতিক ক্রিকেটে এটা হরহামেশাই ঘটে থাকে। তাহলে ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল এর বাইরে থাকবে কেন? গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫২ রানে হারিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার রীতিমতো বোমা ফাটিয়েছেন।

বিজ্ঞাপন

চলতি আইপিএলে নাইট রাইডার্সের একাদশ নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। কেন প্রতি ম্যাচে কম্বিনেশন বদল করা হচ্ছে? ক্ষুব্ধ হয়েছে ভক্তরাও। একাদশ নির্বাচন নিয়ে এবার মুখ খুললেন স্বয়ং অধিনায়ক। শ্রেয়স আইয়ার বলেছেন, একাদশ নির্বাচনে সিইওরও ভূমিকা থাকে! তার মানে, কলকাতা নাইট রাইডার্সের কোন একাদশ মাঠে নামাবে সেটা কোচ বা অধিনায়ক ফাইনাল করতে পারেন না। শেষ কথা বলেন নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোর।

মুম্বাইয়ের বিপক্ষে বড় জয়ের পর কলকাতার অধিনায়ক শ্রেয়স আইয়ারকে একাদশ নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'একাদশে বারবার পরিবর্তন করা খুবই কঠিন। আইপিএল শুরুর সময় এমন পরিস্থিতি ছিল। আমরা কোচ এবং সিইওর (বেঙ্কি মাইসোর) সঙ্গে আলোচনা করে একাদশ ঠিক করি। সিদ্ধান্ত নিতে সকলে যেভাবে সাহায্য করেন তা অভূতপূর্ব। মাঝেমধ্যে এই দলের অধিনায়ক হিসেবে গর্ববোধ করি। '

কিন্তু একাদশ নির্বাচন পুরোটাই ক্রিকেটীয় বিষয়। এখানে দলের সিইওর ভূমিকা কেন থাকবে? যদিও এবারের আসরে কলকাতার ম্যাচগুলোতে বেঙ্কি মাইসোরের উপস্থিতি  খুবই লক্ষণীয় বিষয়। শ্রেয়সের বক্তব্যের পর এবার নাইটভক্তরাই সমালোচনায় মেতে উঠেছে। কারণ পয়েন্ট টেবিলে সাত নম্বরে থাকা নাইট রাইডার্সের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।



সাতদিনের সেরা