kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

কাশ্মীরি পেসার উমরানের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ

অনলাইন ডেস্ক   

৩০ এপ্রিল, ২০২২ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



কাশ্মীরি পেসার উমরানের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ

আইপিএলের পঞ্চদশ আসর মাতাচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদের কাশ্মীরি পেস বোলার উমরান মালিক। অনেকের মতে, তার জন্য জাতীয় দলের দরজা দ্রুতই খুলে যাচ্ছে। ২২ বছর বয়সী এই পেস তারকার প্রশংসা করছেন বিশ্বক্রিকেটের বড় বড় তারকারা। বলা হচ্ছে, শ্রীনগরের এই পেসার হলেন এবারের আইপিএলের সেরা আবিষ্কার।

বিজ্ঞাপন

এবার উমরানের প্রশংসায় মাতলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

ভারতের একটি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, 'আমি আইপিএল দেখছি। যেকোনো দলই শিরোপা জিততে পারে। সবাই ভালো খেলছে। দুটি নতুন দল গুজরাট টাইটান্স ও লখনউ সুপার জায়ান্টস খুব ভালো করছে। এদের মাঝে নজর কেড়েছে উমরানের বোলিং। এ ছাড়া উমেশ যাদব, খলিল আহমেদও ভালো বল করেছে।  আমি বলব, উমরান মালিক এই লিগের এখনো পর্যন্ত আউটস্ট্যান্ডিং ফেস। '

এবার প্রতি ম্যাচেই চমকে দিচ্ছেন জম্মু ও কাশ্মীরের তরুণ পেসার উমরান। টানা ১৫০ কিলোমিটার গতিতে বল করে যাচ্ছেন। এখন পর্যন্ত তার ঝুলিতে উঠেছে ১৫ উইকেট।  গুজরাটের বিপক্ষে ২৫ রানে ৫ উইকেট নেওয়াই তার সেরা। আইপিএলের ইতিহাসে ৯ শতাধিক ম্যাচে মাত্র তৃতীয়বার শেষ ওভার মেডেন নিয়েছেন! এই পরিসংখ্যানই তার কৃতিত্ব বুঝিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। আর এত গতিতে টানা বল করে যাওয়া বোলার যেকোনো দলের জন্যই সম্পদ।



সাতদিনের সেরা