kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

বাস ড্রাইভাররা বাইকারদের দেখেও দেখে না : রুবেল

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২২ ১৭:০৪ | পড়া যাবে ২ মিনিটে



বাস ড্রাইভাররা বাইকারদের দেখেও দেখে না : রুবেল

একটি দুই লেনের হাইওয়ের দৃশ্য। শ্যামলী কম্পানির বাসটি তার নির্দিষ্ট লেন দিয়ে এগিয়ে চলছে। তার পেছনে আরেকটি বাস ওভারটেকের চেষ্টা করছে। সেই দ্বিতীয় বাসটির পেছনে আরও একটি বাস ওভারটেক করতে এগিয়ে আসছে।

বিজ্ঞাপন

তিন বাসের রেষারেষিতে উল্টোদিকের রাস্তাও ব্লক হয়ে গেছে। ফলে উল্টোদিক থেকে যাওয়া একটি বাইক তার নির্দিষ্ট লেন থেকে আরও বামদিকে সরে প্রায় রাস্তার বাইরে চলে যাচ্ছে।

এটাই বাংলাদেশের রাস্তার একটি চিত্র। প্রতিদিন বাসচালকদের এই রেষারেষির চিত্র দেখা যায় দেশের হাইওয়ে থেকে শুরু করে রাজধানী ঢাকাতেও। যার ফলে প্রতিদিনই দুর্ঘটনা ঘটে যাচ্ছে। বেড়ে গেছে বাইক দুর্ঘটনা। অন্য গাড়ির ধাক্কায় ছিটকে পড়ছে বাইক, ঘটছে প্রাণহানি। এর জন্য দায়ী চালকদের কোনো শাস্তিও হচ্ছে না। শুধু বাসচালকদের দোষ দেওয়াটাও অনুচিত। আসলে সিংগভাগ মানুষের মাঝেই ট্রাফিক আইন মানার সদিচ্ছাই নেই।

এবারের ঈদযাত্রার প্রারম্ভে এই বিষয়টি সামনে এনে সবাইকে সতর্ক করে দিলেন জাতীয় দলের পেস তারকা রুবেল হোসেন। নিজের ভেরিফায়েড সোশ্যাল অ্যাকাউন্টে রুবেল লিখেছেন, 'এই হলো মহাসড়ক গুলোর অবস্থা। কতোটা নিরাপদ বাইকারদের জন্য ভেবে দেখেন। রাস্তা ছেড়ে পাশের ইমারজেন্সি রোডে বাইক নামাইতে হইছে। বাস ড্রাইভাররা বাইকারদের  দেখেও দেখে না। ঈদে যারা বাইকে করে বাড়ি যাবেন, সতর্কতার সাথে যাবেন। মনে রাখবেন, সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। ' 



সাতদিনের সেরা