kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

পিএসজির শিরোপা জয়ের ম্যাচে মেসির দর্শনীয় গোল (ভিডিও)

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২২ ১৩:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



পিএসজির শিরোপা জয়ের ম্যাচে মেসির দর্শনীয় গোল (ভিডিও)

গতরাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করল পিএসজি। গত মৌসুমে লিলের কাছে লিগ শিরোপা হারালেও এবার আর কোনো ভুল করেনি মেসি-নেইমার- এমবাপ্পেরা। চার ম্যাচ হাতে থাকতেই শিরোপা নিশ্চিত করলো পচেত্তিনোর দল। ফ্রান্সের শীর্ষ লিগে মার্শেই ও এঁতিয়েনের সবচেয়ে বেশি ১০ লিগ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করল পিএসজি।

বিজ্ঞাপন

শিরোপা উদযাপন করতে শনিবার রাতে লিগ ম্যাচে পিএসজির দরকার ছিল ন্যুনতম ড্র। এমন সমীকরণের ম্যাচে রেসিং ক্লাব লঁসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। আর এতেই নিশ্চিত হয়ে গেছে শিরোপা। এ নিয়ে দশমবারের মত লিগ শিরোপা জিতল পিএসজি।

পার্ক দ্যা প্রিন্সেসে প্রথমার্ধে গোলের দেখা পায়নি পিএসজি। বেশ কয়েকবার সহজ সুযোগ নষ্ট করেছেন কিলিয়ান এমবাপ্পে। লিওনেল মেসি ও নেইমারও পারেনি প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে। দ্বিতীয়ার্ধেও কাজটা যেনো কঠিন মনে হচ্ছিল। তবে ৫৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে ডানসো। এতে দশজনের দলে পরিণত হয় লঁস। দশ জনের ফায়দা দারুণভাবে কাজে লাগায় পিএসজি। ম্যাচের ৬৮তম মিনিটে চোখ ধাঁধানো গোল করেন লিওনেল মেসি।

নেইমারের থেকে পাওয়া বল বক্সের উপর থেকে বাম পায়ের শটে জাল খুঁজে নেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী এই তারকা। ৮৮ মিনিটে পিএজির রক্ষণ ভেঙে ম্যাচে সমতা টানে লঁস। তবে তা পিএসজির শিরোপা উদযাপনে কোনো বাধা হয়ে দাঁড়ায়নি।



সাতদিনের সেরা