kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

মার্শেইর জয়ে শিরোপার অপেক্ষা বাড়ল পিএসজির

অনলাইন ডেস্ক   

২১ এপ্রিল, ২০২২ ০২:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



মার্শেইর জয়ে শিরোপার অপেক্ষা বাড়ল পিএসজির

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা ঘরে তোলার অপেক্ষা আরো বাড়ল পিএসজির। বুধবার রাতে মার্শেইর জয়ে এই অপেক্ষা বেড়েছে মেসি-নেইমারদের। লিগের ৩৩তম ম্যাচে এসে পিএসজির দরকার ছিল জয় এবং অন্য ম্যাচে দ্বিতীয় অবস্থানে থাকা মার্শেই পয়েন্ট হারালেই কাজ হয়ে যেত পিএসজির। কিন্তু এমন সমীকরণের ম্যাচে পিএসজির জয়ের পাশাপাশি জিতেছে মার্শেইও।

বিজ্ঞাপন

বুধবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানে মেসি-নেইমারকে ছাড়াই অঁজের মাঠে ৩-০ গোলের জয় পেয়েছে পিএসজি। একটি করে গোল করেছেন এমবাপ্পে, রামোস ও মার্কুইনোস।

৩৩ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল পিএসজি। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মার্শেই। পরের রাউন্ডে মার্শেই পয়েন্ট হারালে আর পিএসজি জিতলেই লিগ শিরোপা জয় নিশ্চিত হবে মাউরোসিয়ো পচেত্তিনোর দলের।

লিওনেল মেসি ও নেইমারকে ছাড়াই পুরো ম্যাচেই দাপুটে ফুটবল খেলেছে পিএসজি। আক্রমণের ওপর আক্রমণ করে গোলও পেয়ে যায় দ্রুত। ২৮ মিনিটে কিলিয়ান এমবাপ্পের গোলে এগিয়ে যায় পিএসজি। আশরাফ হাকিমির ছোট পাসে বক্সের সামনে থেকে বাম পায়ের নিচু করে নেওয়া গতির শটে জাল খুঁজে নেন ফরাসি এই স্ট্রাইকার। চলতি লিগে এটি তার ২২তম গোল।

প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান দ্বিগুণ করে পিএসজি, গোল করেন সের্হিয়ো রামোস। আনহেল ডি মারিয়ার ক্রসে মাথা ছুঁয়ে লক্ষ্যভেদ করে স্প্যানিশ এই ডিফেন্ডার।  

৭৭ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনোসের গোলে ব্যবধান ৩-০ করে পিএসজি। নির্ধারিত নব্বই মিনিট শেষে যোগ করা দুই মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। থমাসকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখেন পিএসজির এদুয়ার্দ মিচুত।



সাতদিনের সেরা