kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

আইসিসির সেরা অলরাউন্ড পারফরম্যান্সের তালিকায় মমিনুল

অনলাইন ডেস্ক   

১৮ এপ্রিল, ২০২২ ১৬:৫২ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসির সেরা অলরাউন্ড পারফরম্যান্সের তালিকায় মমিনুল

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজে ধোলাই হওয়ায় সমালোচকদের নিশানায় অধিনায়ক মমিনুল হক। দুই ম্যাচের টেস্ট সিরিজে তার রান সর্বমোট ১৩! পাশাপাশি নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠেছে। এর মাঝেই মমিনুল হক পেলেন দারুণ এক খবর। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলতি দ্বিতীয় চক্র শেষ হতে আরো বছরখানেক বাকি থাকলেও আইসিসি সেরা পারফরমারদের তালিকা তৈরি করেছে।

বিজ্ঞাপন

যাতে স্থান পেয়েছেন টাইগার অধিনায়ক মমিনুল হক!

এখন পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নতুন চক্রের অন্তর্ভুক্ত যতগুলো ম্যাচ হয়েছে, সেগুলোর আলোকে সাড়া জাগানো অলরাউন্ড পারফরম্যান্সের তালিকা প্রকাশ করেছে আইসিসি। আজ সোমবার প্রকাশিত পাঁচজনের তালিকায় আছেন ভারতের রবীন্দ্র জাদেজা-শার্দুল ঠাকুর, নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ আর বাংলাদেশের মমিনুল হক। বছরের শুরুতে মাউন্ট মঙ্গানুই টেস্টে মমিনুলের দুর্দান্ত পারফরম্যান্সই তাকে এই তালিকায় ঠাঁই দিয়েছে।  

নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয়ের ওই ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন মমিনুল। প্রথম ইনিংসে মমিনুলের ২৪৪ বলে ৮৮ রান বাংলাদেশকে পথ দেখিয়েছিল। এর আগে বল হাতে ১২২ রান করে ফেলা ডেভন কনওয়ে ও ৭৫ রান করা হেনরি নিকোলসের উইকেট নিয়ে কিউইদের বিপদে ফেলেন। শেষ পর্যন্ত বাংলাদেশের ৮ উইকেটের জয় নিশ্চিত হওয়ার সময়ও ক্রিজে ছিলেন মমিনুল। সব মিলিয়ে টাইগার অধিনায়কের পারফরম্যান্স নজর কেড়েছে আইসিসির।



সাতদিনের সেরা