kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

চেলসির কাছে হেরেও সেমিতে রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক   

১৩ এপ্রিল, ২০২২ ০৩:৩৫ | পড়া যাবে ৩ মিনিটে



চেলসির কাছে হেরেও সেমিতে রিয়াল মাদ্রিদ

গোটা ম্যাচ জুড়েই ছড়ালো রোমাঞ্চ। প্রথমার্ধে দাপট দেখিয়ে এক গোলে এগিয়েও যায় চেলসি। দ্বিতীয়ার্ধে আরও ক্ষুরধার ইংলিশ ক্লাবটি। আরও দুই গোল করে জয়ের সুবাস পাচ্ছি চেলসি ঠিক তখনি রিয়ালের ত্রাতা হয়ে আসেন রদ্রিগো।

বিজ্ঞাপন

দুই লেগ মিলিয়ে সমতায় থাকা ম্যাচ গড়ালো অতিরিক্ত সময়ে, সেখানেই বাজিমাত করলো রিয়াল। টানা দ্বিতীয়বারের মত সেমিতে পা দিল ১৩ বারের চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতা দলটি।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদকে ৩-২ গোলে হারায় চেলসি। জিতেও সেমিতে যেতে পারেনি ব্লুরা। প্রথম লেগে রিয়াল ৩-১ গোলে জেতায় দুই লেগের অগ্রগামীতায় ৫-৪ গোলে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগে বড় জয়ে কিছুটা স্বস্তিতে ছিল রিয়াল। তবে সেই স্বস্তি বেশিক্ষণ ধরে রাখতে দেয়নি চেলসি। ১৫ মিনিটে রিয়ালের রক্ষণকে ফাকি দিয়ে এগিয়ে যায় চেলসি। রিয়ালের বক্সের সামনে টিমো ভার্নারের সঙ্গে বল দেওয়া নেওয়া করে বক্সে ঢুকে ডান পায়ের প্লেসিং শটে জাল খুঁজে নেন ম্যাসন মাউন্ট। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি থিবো কোর্তুয়া। প্রথমার্ধে আরও বেশ কয়েকবার সুযোগ তৈরি করেছিল চেলসি কিন্তু তা গোলে পরিণত করতে পারেনি। শুরুর ৪৫ মিনিট ছন্দ হীন ফুটবল উপহার দিয়েছে রিয়াল। প্রতিপক্ষের পোস্টে একটাও অনটার্গেট শট নিতে পারেনি বেনজিমা-ভিনিসিয়ুসরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৫১ মিনিটে আন্তনি রুদিগারের গোলে ব্যবধান বাড়ায় চেলসি। কর্নার থেকে আসা বল দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার। দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতা টানে ইংলিশ ক্লাবটি। ৫৬ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে টনি ক্রুসের নেওয়া ফ্রি কিক ঝাঁপিয়ে ফিরিয়ে দেন চেলসির গোলকিপার মেন্দি।   ৬৬ মিনিটে করিম বেনজিমার হেড ক্রসবারের উপরের দিকে লেগে বাইরে চলে যায়। হতাশা প্রকাশ করতে দেখা যায় ফরাসী এই ফরোয়ার্ডকে।

৭৫ মিনিটে রিয়ালের রক্ষণকে নাচিয়ে ব্যবধান ৩-০ করে চেলসি। কোভাচিচের পাস ধরে বক্সে ঢুকে রিয়ালের তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে কোর্তুয়াকে পরাস্ত করে জাল খুঁজে নেন টিমো ভার্নার। তবে পাঁচ মিনিট বাদেই রদ্রিগোর গোলে ব্যবধান ৩-১ করে রিয়াল। এতে দুই লেগ মিলিয়ে ম্যাচ হয় ৪-৪ সমতায়। লুকা মদ্রিচের তুলে দেওয়া দুর্দান্ত বলে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন বদলি নামা রদ্রিগো।

নির্ধারিত নব্বই মিনিটে চেলসি ৩-১ গোলে এগিয়ে থাকলেও দুই লেগ মিলিয়ে ম্যাচ ৪-৪ সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই বাজিমাত করে রিয়াল। ৯৬ মিনিটে ভিনিসিয়ুস-বেনজিমা রসায়নে গোলের দেখা পায় রিয়াল। ভিনির ক্রসে হেডে জাল খুঁজে নেন বেনজিমা। দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। বাকি সময়ে রিয়াল নিজেদের রক্ষণ আগলে রেখে সেমিফাইনাল নিশ্চিত করে।



সাতদিনের সেরা