kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

পাকিস্তানকে ফলোঅনের লজ্জা দিল না অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক   

১৪ মার্চ, ২০২২ ১৭:২২ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানকে ফলোঅনের লজ্জা দিল না অস্ট্রেলিয়া

প্রথম টেস্টে রাওয়ালপিন্ডির মরা পিচে অস্ট্রেলিয়ার বোলারদের শাসন করেছিল পাকিস্তানের ব্যাটাররা। তবে করাচিতে দ্বিতীয় টেস্টে মিচেল স্টার্কদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে বাবর আজমের দল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৫৫৬ রানের জবাবে ১৪৮ রানে গুটিয়ে গিয়ে পাকিস্তান ফলোঅনের মুখে পড়ে যায়। তবে তাদের ফলোঅন করায়নি অজিরা।

বিজ্ঞাপন

পাকিস্তানের পক্ষে অধিনায়ক বাবর আজমই একটু লড়াই করেছেন। ৭৯ বলে ৩ চারে ৩৬ রান করেছেন তিনি। প্রথম টেস্টে জোড়া শতক হাঁকানো ইমাম-উল-হক এবার সাজঘরে ফিরেন ২০ রান করেই। প্রথম টেস্টের আরেক সেঞ্চুরিয়ান আব্দুল্লাহ শফিক করেন ১৩ রান। এ ছাড়া আজহার আলী ১৪, মোহাম্মদ রিজওয়ান ৬ ও ফাহিম আশরাফ ৪ রান করেন। তবে রানের খাতা খুলতে পারেননি ফাওয়াদ আলম।  

পাকিস্তানের দশ নম্বর ব্যাটার নোমান আলী ২০ ও শাহিন শাহ আফ্রিদি ১৯  রান করেন। অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার মিচেল স্টার্ক ২৯ রানে ৩ উইকেট নিয়েছেন। অভিষেকই দুই উইকেট পেয়েছেন মিচলে সোয়েপসন। এ ছাড়া প্যাট কামিন্স, ন্যাথান লায়ন ও ক্যামেরন গ্রিন ১টি করে উইকেট নেন। ৪০৮ রানে পিছিয়ে থেকে ফলোঅনে পড়লেও পাকিস্তানকে লজ্জা দিচ্ছে না অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ফের ব্যাটিংয়ে নামছে কামিন্সবাহিনী।

এর আগে, আজ ৮ উইকেটে ৫০৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ৯ উইকেটে ৫৫৬ রান তুলে ইনিংস ঘোষণা করে তারা।   দলটির পক্ষে উসমান খাজা ১৬০ ও অ্যালেক্স ক্যারি ৯৩ রানের ইনিংস খেলেছেন। স্টিভ স্মিথের ব্যাট থেকে এসেছে ৭২ রান।



সাতদিনের সেরা