kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

পুতিনের পদ কেড়ে নিল আন্তর্জাতিক জুডো ফেডারেশন

অনলাইন ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:১৯ | পড়া যাবে ২ মিনিটে



পুতিনের পদ কেড়ে নিল আন্তর্জাতিক জুডো ফেডারেশন

ইউক্রেনে হামলার প্রতিবাদে মাদ্রিদে বিক্ষোভ। ছবি : এএফপি

 

ইউক্রেনের ওপর আগ্রাসনে নানা সমালোচনার শিকার হচ্ছেন রাশান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। কেউ কেউ তাকে বর্জনও করছে। খেলাধুলা ভালোবেসে ভ্লাদিমির পুতিন যুক্ত ছিলেন জুডোর সঙ্গে, পেয়েছিলেন আন্তর্জাতিক জুডো ফেডারেশনের সম্মানিত সভাপতি পদও। কিন্তু ইউক্রেনের ওপর যুদ্ধ ঘোষণা করায় ভ্লাদিমির পুতিনের এই পদ কেড়ে নিয়েছে আন্তর্জাতিক জুডো ফেডারেশন।

বিজ্ঞাপন

রবিবার এক বিবৃতিতে আন্তর্জাতিক জুডো ফেডারেশন গভর্নিং বডি পুতিনের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছে।

রবিবার অফিশিয়াল বিবৃতিতে আন্তর্জাতিক জুডো ফেডারেশন জানিয়েছে, 'ইউক্রেনে চলমান যুদ্ধের আলোকে, আন্তর্জাতিক জুডো ফেডারেশনের সম্মানিত সভাপতি এবং দূত হিসেবে ভ্লাদিমির পুতিনের পদ কেড়ে নেওয়া হলো। ' নিজেকে ফিট রাখার জন্য জুডোর প্রতি আগ্রহ দেখিয়েছিলেন ভ্লাদিমির পুতিন। এর ফলে ২০০৮ সালে আন্তর্জাতিক জুডো ফেডারেশনের সম্মানিত সভাপতি ও দূতের পদ পেয়েছিলেন তিনি।

ইউক্রেনের ওপর রাশিয়ার এই যুদ্ধে ইতিমধ্যে রাশিয়া থেকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল সরিয়ে ফ্রান্সের প্যারিসে নেওয়া হয়েছে। এ ছাড়া আগামী মাসের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ আয়োজনেও জেগেছে শঙ্কা। পোল্যান্ড তো ঘোষণাই দিয়েছে রাশিয়ার সঙ্গে খেলবে না তারা। শুধু ফুটবল নয়, রাশিয়া থেকে ফর্মুলা ওয়ানের টুর্নামেন্টও স্থগিত করা হয়েছে।



সাতদিনের সেরা