kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

এবারের আইপিএলে না খেলেও কত টাকা পাবেন জোফরা আর্চার?

অনলাইন ডেস্ক   

১৫ ফেব্রুয়ারি, ২০২২ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



এবারের আইপিএলে না খেলেও কত টাকা পাবেন জোফরা আর্চার?

বেশ চমক জাগিয়ে কনুইয়ের চোটে আক্রান্ত ইংলিশ পেসার জোফরা আর্চারকে নিলামে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই মৌসুমে তাকে পাওয়া যাবে না জেনেও তার পেছনে ৮ কোটি টাকা ঢেলেছে আইপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি। রাজস্থান রয়্যালসের সঙ্গে লড়াই করে আর্চারকে তারা দলে নিয়েছে। কিন্তু এই মৌসুমে যদি আর্চার না খেলেন তাহলেও কি টাকা দিতে হবে তাকে?

আইপিএলের নিয়ম অনুযায়ী কোনো ক্রিকেটারকে কেনার পরে তিনি যদি লিগ চলাকালীন ইনজুরিতে আক্রান্ত হন, তাহলে বীমা আইন অনুযায়ী সেই ক্রিকেটার টাকা পাবেন।

বিজ্ঞাপন

কিন্তু যদি কোনো ক্রিকেটার মৌসুম শুরুর আগে থেকেই চোট পেয়ে থাকেন বা লিগে একটি ম্যাচেও খেলতে না পারেন তাহলে তিনি কোনো টাকা পাবেন না। এই নিয়ম অবশ্য সেই ক্রিকেটারদের জন্য কার্যকর যারা নিজে থেকে খেলবেন না। কোনো ক্রিকেটারকে যদি কোনো দল একাদশে সুযোগ না দেয় সে ক্ষেত্রেও তাকে টাকা দিতে হবে।  

যদি আর্চার কয়েকটি ম্যাচেও দলের হয়ে খেলতে নামতে পারেন, সে ক্ষেত্রে তাকে ম্যাচ অনুযায়ী টাকা দিতে হবে। তবে সেই সম্ভাবনা অবশ্য আর্চারের ক্ষেত্রে কম। মুম্বাই যেহেতু আর্চারের চোটের কথা জানার পরেও তাকে কিনেছে, তাই এই মৌসুমের জন্য আর্চারের কোনো বিকল্প ক্রিকেটার তারা নিতে পারবে না। আর্চারকে দলে নেওয়ার প্রসঙ্গে মুকেশ আম্বানি বলেছিলেন, 'আমরা জানি আর্চার চোটে আক্রান্ত। তবে সে যখন সুস্থ হয়ে উঠবে, তখন বুমরাহর সঙ্গে তার জুটি প্রতিপক্ষের ঘুম কেড়ে নেবে। '



সাতদিনের সেরা