kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

মার্শকে ১ ভোটে হারিয়ে অস্ট্রেলিয়ার বর্ষসেরা স্টার্ক

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২২ ১৫:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মার্শকে ১ ভোটে হারিয়ে অস্ট্রেলিয়ার বর্ষসেরা স্টার্ক

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন পেসার মিচেল স্টার্ক। মাত্র ১ ভোটের ব্যবধানে মিচেল মার্শকে পিছনে ফেলে অস্ট্রেলিয়ার ২০২১ সালের সেরা ক্রিকেটারের পুরষ্কার ‘অ্যালান বর্ডার মেডেল’ জিতেছেন স্টার্ক। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের মাত্র পঞ্চম পেসার হিসেবে দেশটির ক্রিকেটের সবচেয়ে বড় সম্মাননা জেতার গৌরব অর্জন করলেন তিনি।

স্টার্কে আগে পেসার হিসেবে ‘অ্যালান বর্ডার মেডেল’ জিতেছেন কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা, ব্রেট লি, মিচেল জনসন ও প্যাট কামিন্স।

বিজ্ঞাপন

ক্রিকেটার, সাংবাদিক এবং আম্পায়ারদের নিয়ে গঠিত ভোটিং প্যানেলের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরা ক্রিকেটার নির্বাচন করে থাকে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবারের পুরুষ ক্রিকেটের বর্ষসেরা হওয়ার দৌড়ে ১০৭ ভোট পেয়েছেন মিচেল স্টার্ক। যেখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিচেল মার্শ পেয়েছেন ১০৬ ভোট।  ৭২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন ট্রাভিস হেড।

গতবছর তিন ফরম্যাটেই বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মিচেল স্টার্ক।  পাঁচ টেস্টে ১৭ উইকেট, ৩ ওয়ানডেতে ১১ উইকেট এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ১৩ উইকেট শিকার করে অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন এই বাঁহাতি তারকা পেসার।

তবে বর্ষসেরা ক্রিকেটারের দৌড়ে পিছনে পড়লেও অস্ট্রেলিয়ার বর্ষসেরা পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন মিচেল মার্শ। আর বর্ষসেরা পুরুষ টেস্ট ক্রিকেটার ও বর্ষসেরা পুরুষ ঘরোয়া ক্রিকেটারের জোড়া পুরষ্কার জিতেছেন ট্রাভিস হেড।

অস্ট্রেলিয়ার বর্ষসেরা পুরস্কার বিজয়ীদের তালিকা ঃ

বেলিন্ডা ক্লার্ক এওয়ার্ড: অ্যাশলে গার্ডনার (৫৪ ভোট)

অ্যালান বর্ডার মেডেল: মিচেল স্টার্ক (১০৭ ভোট)

বর্ষসেরা পুরুষ টেস্ট ক্রিকেটার: ট্রাভিস হেড (১২ ভোট)

বর্ষসেরা নারী ওডিআই ক্রিকেটার: অ্যালিসা হিলি (১৩ ভোট)

বর্ষসেরা পুরুষ ওডিআই ক্রিকেটার: মিচেল স্টার্ক (১৫ ভোট)

বর্ষসেরা নারী টি-টোয়েন্টি ক্রিকেটার: বেথ মুনি (১৩ ভোট)

বর্ষসেরা পুরুষ টি-টোয়েন্টি ক্রিকেটার: মিচেল মার্শ (৫৩ ভোট)

বর্ষসেরা নারী ঘরোয়া ক্রিকেটার: এলিস ভিলানি

বর্ষসেরা পুরুষ ঘরোয়া ক্রিকেটার: ট্রাভিস হেড



সাতদিনের সেরা