kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

ইকুয়েডরের বিপক্ষে জিততে পারেনি ব্রাজিল

অনলাইন ডেস্ক   

২৮ জানুয়ারি, ২০২২ ১০:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ইকুয়েডরের বিপক্ষে জিততে পারেনি ব্রাজিল

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ও ইকুয়েডর। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। ম্যাচে লাল কার্ড দেখেছেন দুই দলের দুই তারকা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে ক্যাসমিরোর গোলে এগিয়ে যায় ব্রাজিল।

বিজ্ঞাপন

গোলের সূত্রপাত হয় ফিলিপ কুতিনহোর একটি ক্রস থেকে। সেই ক্রস থেকেই ইকুয়েডরের ডিবক্সের ভেতরে জটলার মধ্য থেকে গোলটি করেন কুতিনহো। ম্যাচের ১৫ মিনিটের পর ম্যাথিউস কুনহাকে মারাত্মক এক ফাউল করেন ইকুয়েডরের গোলরক্ষক আলেকজান্ডার ডমিঙ্গোয়েজ।

নিজেদের ডিবক্সের ঠিক সামনেই কুনহাকে সরাসরি লাথি মারেন ডমিঙ্গোয়েজ। ইকুয়েডরের গোলরক্ষককে লাল কার্ড দেখান রেফারি। তবে বেশিক্ষণ ১১ জন মিলে খেলতে পারেনি ব্রাজিলও। ৫ মিনিট পরই এমারসন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় ব্রাজিলও।

বিরতি পর্যন্ত ম্যাচে ১-০ গোলে এগিয়ে থাকে ব্রাজিল। বিরতির পর বেশ কয়েকটি সুযোগ পায় দুই দল। তেমনি একটি সুযোগ ম্যাচের ৭৫তম মিনিটে কাজে লাগায় ইকুয়েডর। কর্নার থেকে উড়ে আসা বলে হেডে গোল করে ইকুয়েডরকে সমতায় ফেরান তোরেস।

ম্যাচের অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় ইকুয়েডর। অ্যালিসনের বিরুদ্ধে ফাউলের বাঁশি বাজান রেফারি। কিন্তু এবারও ভিএআরের মাধ্যমে চেক করে সিদ্ধান্ত পাল্টান রেফারি। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয় ১-১ গোলে।

এই ড্রয়ের ফলে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট তালিকায় সবার শীর্ষেই রয়েছে ব্রাজিল। আগেই বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিলের পয়েন্ট ১৪ ম্যাচে ৩৬। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।



সাতদিনের সেরা