kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সবার আগে সেমিতে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক   

২৭ জানুয়ারি, ২০২২ ১২:১৩ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সবার আগে সেমিতে ইংল্যান্ড

ছবি : গেটি ইমেজ

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছে গেছে ইংল্যান্ডের যুবারা। বুধবার অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে প্রোটিয়াদের ৬ উইকেটে হারিয়েছে তারা। প্রথম কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকার দেওয়া ২১০ রানের টার্গেটে ৩১.২ ওভারে ৪ উইকেট হারিয়ে পৌঁছে যায় ইংল্যান্ড।

৬ উইকেটের এই জয়ের সুবাদে প্রথম দল হিসেবে সেমির টিকিট নিশ্চিত করেছে ইংলিশ যুবারা।

বিজ্ঞাপন

টসে জিতে ব্যাট করতে নেমে ২০৯ রানে গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার 'বেবি ডি ভিলিয়ার্স' নামে পরিচিত ডেওয়াল্ড ব্রেভিস ৮৮ বলে ৯৭ রানের ইনিংস খেলেন।

প্রোটিয়া যুবাদের পক্ষে আর কেউই বড় ইনিংস খেলতে পারেননি। উইকেটরক্ষক-ব্যাটার জেরার্ডাস মারে ২৭ ও শেষ দিকে ম্যাথু বোস্ট খেলেন ২২ রানের ইনিংস। ইংল্যান্ডের পক্ষে চার উইকেট শিকার করেন লেগস্পিনার রেহান আহমেদ। এছাড়া জশ বয়ডেন ও জেমস সেলস নেন ২টি করে উইকেট।

২১০ রানের লক্ষ্যে খেলতে নেমে জ্যাকব বেথেল ও জর্জ থমাসের উদ্বোধনী জুটিতে ১০.৪ ওভারে ১১০ রান তুলে ফেলে ইংল্যান্ড। এই জুটিতে থমাসের অবদান মাত্র ১৯ রান।  ৪২ বলে ১৬ চার ও ২ ছক্কার সাহায্যে ৮৮ রান করে আউট হন বেথেল।

বেথেলের এই ইনিংসটিই গড়ে দেয় ম্যাচের পার্থক্য। এরপর পাঁচ নম্বরে নামা উইলিয়াম লাক্সটনের ৪১ বলে ৪৭ রানের অপরাজিত ইনিংসে ১১২ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ইংলিশরা। বেথেলের হাতেই ওঠেছে ম্যাচসেরার পুরস্কার।



সাতদিনের সেরা