kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

সাকিব-ব্র্যাভোর দাপট সামলে মাহমুদুলের দারুণ ব্যাটিং

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২২ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব-ব্র্যাভোর দাপট সামলে মাহমুদুলের দারুণ ব্যাটিং

ছবি : মীর ফরিদ

বিপিএল ঢাকা পর্বের শেষ ম্যাচে বল হাতে দাপট দেখিয়েছেন ফরচুন বরিশালের দুই অল-রাউন্ডার সাকিব আল হাসান আর ডোয়াইন ব্র্যাভো। কম যাননি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটাররাও। মাহমুদুল হাসান জয় এবং করিম জানাতের বিস্ফোরক ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে কুমিল্লার স্কোর দাঁড়িয়েছে ৭ উইকেটে ১৫৮ রান। গতকালই ১৯০ রানের স্কোর দেখা গেছে মিরপুরে।

বিজ্ঞাপন

সেই তুলনায় আজ কুমিল্লা কিছু কমই করল। কুমিল্লা এখন পর্যন্ত ১ ম্যাচ খেলে জিতেছে। অন্যদিকে বরিশাল দুটি ম্যাচ খেলে জয় পেয়েছে একটিতে।

টস জিতে ফিল্ডিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই মাত্র ১ রান দেন বরিশাল অধিনায়ক সাকিব। পরের ওভারেই নাঈমকে বেদম মার দিয়ে ১৪ রান। সাহসী ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিতে থাকেন জয়। অপর ওপেনার ক্যামেরন ডেলপোর্টও ভালোই খেলছিলেন। ১৩ বলে ৪ চারে ১৯ রানে তিনি নাঈম হাসানের বলে সোহানের অসাধারণ স্টাম্পিংয়ের শিকার হলে ৩.২ ওভারে ৩৩ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপর কুমিল্লার রান তোলার গতি কমে আসে। তিন নম্বরে নেমে ফাফ ডু'প্লেসিস ১১ বলে ৬ রান করে সাকিবের প্রথশ শিকার হন। অধিনায়ক ইমরুল কায়েস ১১ বলে ১৫ রান করে ডিজে ব্র্যাভোর বলে সোহানের গ্লাভসে ধরা পড়েন।

একপ্রান্ত আগলে দারুণ ব্যাট করছিলেন মাহমুদুল। তার সঙ্গী হিসেবে কেউ থিতু হচ্ছিলেন না। সাকিবের দ্বিতীয় শিকার মুমিনুল হক ১৯ রানের বেশি করতে পারেননি। লিনটটের করা ১৬তম ওভারে ৫ম ব্যাটার হিসেবে আউট হন মাহমুদুল। থার্ডম্যানে ক্রিস গেইলের তালুবন্দি হওয়ার আগে তিনি খেলেন ৩৫ বলে ৬ চার ১ ছক্কায় ৪৮ রানের ইনিংস। শেষদিকে ব্যাটে ঝড় তোলেন আফগান তারকা করিম জানাত। তার ব্যাট থেকে আসে ১৬ বলে ১ চার ৩ ছক্কায় অপরাজিত ২৯* রানের ঝলমলে ইনিংস। কুমিল্লার স্কোর দাঁড়ায় ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮। ব্র্যাভো ৩০ রানে ৩টি আর সাকিব ২৫ রানে ২ উইকেট নেন।



সাতদিনের সেরা