kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

ব্যাটে-বলে কেমন কাটল মাশরাফির প্রথম ম্যাচ?

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২২ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ব্যাটে-বলে কেমন কাটল মাশরাফির প্রথম ম্যাচ?

ছবি : মীর ফরিদ

পুরনো চোটের কারণে বিপিএলের অষ্টম আসরের শুরু থেকে খেলতে পারেননি মাশরাফি বিন মর্তুজা। জাতীয় দলের সাবেক এই সফল অধিনায়ক নাম লিখিয়েছেন মিনিস্টার গ্রুপ ঢাকায়। আজ মঙ্গলবারই প্রথমবার তিনি মাঠে নামলেন সিলেট সানরাইজার্সের বিপক্ষে। ম্যাশের প্রত্যাবর্তনের দিনে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে মিনিস্টার গ্রুপ ঢাকা।

বিজ্ঞাপন

তারকাবহুল দলটির জন্য ৪ ম্যাচে এটা তৃতীয় হার। ৪০২ দিন পর মাঠে ফিরে কেমন পারফর্মেন্স করলেন ম্যাশ?

টস হেরে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন ঢাকা মাত্র ১০০ রানে অল আউট হয়ে যায়। তামিম ইকবাল মাত্র ৩ রান করেন, শাহজাদ ৫। অধিনায়ক মাহমুদউল্লাহই (২৬ বলে ৩৩) যা একটু চেষ্টা করেছেন। শেষের দিকে শুভাগত হোম ১৬ বলে ২২ না করলে এই স্কোরটাও হতো না। ব্যাট হাতে মাশরাফি নেমেছিলেন ৮ নম্বরে। হাতে অনেক ওভার ছিল। কিন্তু ব্যাট হাতে সেই পুরনো বিধ্বংসী ম্যাশকে পাওয়া যায়নি। ৬ বলে মাত্র ২ রান করে তিনি আউট হয়ে যান।

বল হাতে অনেকটা পুরনো রূপে ছিলেন মাশরাফি। প্রথম ওভারে একটি বাউন্ডারিসহ ৭ রান দিলেও নিজের দ্বিতীয় ওভারেই তুলে নেন লিন্ডলে সিমন্সকে (১৬)। ম্যাশের করা অফস্টাম্পের বাইরের গুড লেন্থের বলটিতে টাইমিং মিস করে মিড অনে রুবেল হোসেনের তালুবন্দি হন এই ক্যারিবীয়। ইনিংসের ১৭ নম্বর ওভারে নিজের শেষ ওভারটি করতে আসেন মাশরাফি বিন মর্তুজা। সিলেট সানরাইজার্স তখন জয় থেকে মাত্র ৪ রান দূরে।

তৃতীয় বলেই ম্যাশকে তুলে মারতে গিয়ে মিডউইকেটে তামিম ইকবালের তালুবন্দি হয়ে যান ৪৫ বলে ৪৫ করা এনামুল হক বিজয়। ওই ওভারের শেষ বলেই অবশ্য জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট। ৪ ওভারে ২১ রান দিয়ে মাশরাফির শিকার ২টি। একটাই মাত্র বাউন্ডারি হজম করেছেন। কোনো ছক্কা নেই। ওয়াইড দিয়েছেন একটি, ডট বল ৯টি। সব মিলিয়ে ৮ম বিপিএলে ম্যাশের প্রথম ম্যাচটি খারাপ কাটল না। দল জিতলে তো সোনায় সোহাগা হতো।



সাতদিনের সেরা