kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

রফিকের স্পিন-জাদু, ভারতীয় দলকে হারাল এশিয়া লায়ন্স

অনলাইন ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২২ ১১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



রফিকের স্পিন-জাদু, ভারতীয় দলকে হারাল এশিয়া লায়ন্স

ওমানে চলছে লিজেন্ড লিগ ক্রিকেট ২০২২। সেখানে ভারতের প্রতিনিধিত্বকারী দল ইন্ডিয়া মহারাজাসকে ৩৬ রানে হারিয়েছে এশিয়া লায়ন্স। পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হকের নেতৃত্বাধীন এশিয়া লায়ন্সে রয়েছেন বাংলাদেশের কিংবদন্তি স্পিনার মোহাম্মদ রফিকও। গতরাতের ম্যাচে বল হাতে ভেলকি দেখিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সোমবার রাতে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯৩ রান করে এশিয়া লায়ন্স। দলের পক্ষে ঝড়ো হাফ-সেঞ্চুরি করেন আসগর আফগান ও উপুল থারাঙ্গা। মাত্র ২৮ বলে ৬৯ রানের ঝড়ো ইনিংস খেলেন আসগর আফগান। তার ইনিংসটি ছিল ৪টি চার ও ৭টি ছক্কায় সাজানো।  থারাঙ্গা করেন ৪৫ বলে ৭২ রান। তার ইনিংসটি ছিল ৭টি চার ও ৪টি ছক্কায় সাজানো।

১৯৪ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান করতে সমর্থ হয় ইন্ডিয়া মহারাজাস। ফলে ৩৬ রানে ম্যাচ জেতে এশিয়া লায়ন্স। ইন্ডিয়ার হয়ে ওয়াসিম জাফর ৩৫, মানপ্রেত গনি অপরাজিত ৩৫, বিনি ২৫ ও ইউসুফ পাঠান ২১ রান করেন।  ২ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট নেন আসগর আফগান।

মোহাম্মদ রফিক ৪ ওভারে ৩২ রান খরচ করে শিকার করেছেন ২টি উইকেট। ওপেনার ওয়াসিম জাফরকে শোয়েব আখতারের ক্যাচ বানিয়েছেন তিনি। এরপর রফিকের বলে কালুভিতারানাকে ক্যাচ দেন স্টুয়ার্ট বিনি। শ্রীলংকার নুয়ান কুলাসেকারা দুটি করে উইকেট শিকার করেন। আর শোয়েব আখতার দুই ওভারে মাত্র ১১ রান দিয়ে ১টি উইকেট দখল করেন। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আসগর আফগান।  



সাতদিনের সেরা