kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

তামিমের 'ডাক' ঢাকার জন্য শাপে বর হলো?

অনলাইন ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২২ ১৮:৫২ | পড়া যাবে ২ মিনিটে



তামিমের 'ডাক' ঢাকার জন্য শাপে বর হলো?

দীর্ঘদিন ধরেই বাংলাদেশের ক্রিকেটে আলোচিত বিষয় হলো দেশসেরা ওপেনার তামিম ইকবালের স্ট্রাইক রেট। যার জবাবে তামিম বারবার বলেছেন, দলের সিদ্ধান্ত অনুযায়ীই তিনি ওই স্ট্রাইক রেটে ব্যাট করে থাকেন। দলের কোচ-সতীর্থরাও বিভিন্ন সময় এমন বক্তব্য দিয়েছেন। চলতি বিপিএলে মিনিস্টার ঢাকার জার্সিতে খেলা তামিম নিজেদের প্রথম দুই ম্যাচেই ফিফটি করেছেন।

বিজ্ঞাপন

কিন্তু তাতে দলের কোনো লাভ হয়নি। দুটি ম্যাচেই হেরেছে ঢাকা। আজ তৃতীয় ম্যাচে তামিম ব্যর্থ হলেও ঢাকা তাদের প্রথম জয় তুলে নিয়েছে।

বিপিএলের উদ্বোধনী দিনে খুলনা টাইগার্সের বিপক্ষে ঢাকা ১৮৩ রানের বিশাল স্কোর গড়েছিল। যাতে তামিমের অবদান ছিল ৪২ বলে ৫০ রান। স্ট্রাইক রেট ১১৯.০৪। সেই স্কোর ১৯ ওভারেই পেরিয়ে যায় খুলনা। পরের ম্যাচেও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে রান তাড়ায় নেমে তামিম করেন ৪৭ বলে ৫২। স্ট্রাইক রেট ১১৫.৫৫। তাঁর এই ব্যাটিংয়ে দলের পরবর্তী ব্যাটারদের ওপর চাপ বেড়ে গিয়েছিল। ম্যাচটি ঢাকা হেরে যায় ৩০ রানের বড় ব্যবধানে। তারকাবহুল দলটিকে নিয়ে শুরু হয় সমালোচনা ও বিদ্রুপ।

আজ সোমবার ফরচুন বরিশালের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে প্রথম জয় তুলে নিয়েছে ঢাকা। আগে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় বরিশাল মাত্র ১২৯ রান করেছিল। রান তাড়ায় নেমে ২ বল খেলে তামিম 'ডাক' মারেন। বাকি ব্যাটাররা সহজেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ৪ উইকেট ও ১৫ বল হাতে রেখে। এর পর থেকেই কথা উঠেছে, তামিম ওই সময় আউট না হলে ঢাকা কি এই মামুলি রান তাড়া করতে পারত? অনেকের মতে, আজ মাহমুদউল্লাহর ৪৭ বলে ৪৭ কিংবা শুভাগতর ২৫ বলে ২৯ যেভাবে দলের জয়ে প্রভাব রেখেছে, তামিমের ইনিংসগুলো তা পারছে কই?



সাতদিনের সেরা