kalerkantho

সোমবার ।  ১৬ মে ২০২২ । ২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৪ শাওয়াল ১৪৪৩  

জ্বলে উঠেই নিভে গেলেন ক্রিস গেইল

অনলাইন ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২২ ১৪:০৭ | পড়া যাবে ২ মিনিটে



জ্বলে উঠেই নিভে গেলেন ক্রিস গেইল

ছবি : রতন গোমেজ

বয়স হয়ে গেছে, বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোতে তার চাহিদা আর আগের মতো নেই। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়েই তিনি ক্রিকেটে ফিরেছেন। ঢাকায় এসে দুইবার করোনা নেগেটিভ হয়ে আজ তিনি মাঠে নামলেন ফরচুন বরিশালের হয়ে। কিন্তু ভয়ংকর ক্রিস গেইল ইনিংসের শুরুতে যেন ছিলেন নিজের ছায়া হয়ে।

বিজ্ঞাপন

তৌহিদ হৃদয় 'ডাক' মেরে ফেরার পর পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন ক্রিস গেইল। সঙ্গী বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। শুরু থেকে গেইল ছিলেন চরম ধীরগতির। ইনিংসের ১১ নম্বর ওভারে নিজের খেলা ১৭ নম্বর বলে ছক্কা মেরে বাউন্ডারির খাতা খোলেন ক্যারিবিয়ান দানব। বোলার ছিলেন ঢাকা অধিনায়ক মাহমুদউল্লাহ। এর আগে ১৬ বলে গেইলের সংগ্রহ ছিল ৮ রান। সবগুলো এসেছে সিঙ্গেলস থেকে। পরের বলটিও হাঁকিয়েছিলেন গেইল। কিন্তু ব্যাটে-বলে হয়নি। বল চলে যায় কিপারের গ্লাভসে। এরপর আবারও ধীরে ধীরে এগোতে থাকেন। ঢাকার বোলারদের তোপের মুখে বরিশালের ব্যাটাররা ছিলেন অসহায়।

এমন সময় পাল্টা আক্রমণে ফের জ্বলে ওঠেন গেইল। তার থেকে আরও একটি ছক্কা হজম করেন মাহমুদউল্লাহ। দর্শকরাও নিশ্চয়ই টিভির সামনে নড়েচড়ে বসেছিলেন। কিন্তু বেশিক্ষণ টেকেননি ইউনিভার্স বস। ৬ষ্ঠ ব্যাটার হিসেবে ইসুরু উদানার বলে শর্ট থার্ডম্যানে মাহমুদউল্লাহর তালুবন্দি হওয়ার আগে ৩০ বলে ৩ চার ২ ছক্কায় গেইলের সংগ্রহ ৩৬ রান। স্ট্রাইক রেট ১২০। যা তার নামের সঙ্গে মোটেও মানানসই নয়।



সাতদিনের সেরা