kalerkantho

বুধবার ।  ১৮ মে ২০২২ । ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৬ শাওয়াল ১৪৪৩  

আইসিসি বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার জানেমান মালান

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ১৮:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



আইসিসি বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার জানেমান মালান

২০২১ সালের আইসিসি বর্ষসেরা পুরুষ উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার জানেমান মালান। গত বছরের পুরো সময়টা তিনি দুর্দান্ত খেলেছেন। যার পুরস্কার পেলেন আইসিসি থেকে। আজ রবিবার বর্ষসেরা পুরুষ উদীয়মান ক্রিকেটার হিসেবে জানেমানের নাম ঘোষণা করে আইসিসি।

বিজ্ঞাপন

বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের ফাতিমা সানা।

২০১৯ সালে টি-টোয়েন্টি দিয়ে জানেমানের অভিষেক হয়েছিল। কিন্তু নিজেকে মেলে ধরতে না পারায় বাদ পড়েন। এরপর ওয়ানডে দলে সুযোগ পেয়ে দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে নিজেকে জানান দেন। এরপর করোনার কারণে খেলা বন্ধ হয়ে যায়। গত বছর ৮ ওয়ানডে খেলে ৮৪.৮৩ গড়ে করেছেন ৫০৯ রান। সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ১৭৭*।  গত ১৬ জুলাই ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনি এই ইনিংসটি খেলেছিলেন।

এ ছাড়া ৯ টি-টোয়েন্টিতে তিনি করেছেন ২০৬ রান। সর্বোচ্চ ৫৫। জানেমান মালান গত বছরের বর্ষসেরা ওয়ানডে একাদশেও জায়গা করে নিয়েছেন। এই ফরম্যাটে তিনি ২০২১ সালে দুটি সেঞ্চুরি করেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ছাড়াও কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে মালান খেলেন ১২১ রানের ইনিংস। ২০২১ সালে মোট ১৭টি আন্তর্জাতিক ম্যাচে ৭১৫ রান করেন ২৫ বছর বয়সী এই ব্যাটার। গড় ৪৭.৬৬ এবং স্ট্রাইক রেট ছিল ১০১.৮৫।



সাতদিনের সেরা