kalerkantho

বুধবার ।  ২৫ মে ২০২২ । ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৩ শাওয়াল ১৪৪৩  

দাপুটে জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে নাদাল

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ১৭:৫২ | পড়া যাবে ২ মিনিটে



দাপুটে জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে নাদাল

ছবি : এএফপি

শেষ ষোলোর লড়াইয়ে আদ্রিয়ান মান্নারিনোকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনার শেষ আট নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। নোভাক জকোভিচের অবর্তমানে এবারের আসরে তিনিই ফেভারিট। ঠিক ফেভারিটের মতোই চলতি অস্ট্রেলিয়ান ওপেনে একের পর এক বাধা পেরিয়ে যাচ্ছেন এই স্প্যানিশ তারকা। আজ রবিবার রড লেভার এরিনায় টুর্নামেন্টের ষষ্ঠ বাছাই নাদাল ফ্রান্সের মান্নারিনোকে হারান ৭-৬ (১৬-১৪), ৬-২, ৬-২ ব্যবধানে।

বিজ্ঞাপন

২ ঘণ্টা ৪০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর তিনি শেষ আটের টিকিট পান।

এই নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ১৪তম কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন নাদাল। তবে প্রি-কোয়ার্টারের লড়াইয়ের শুরুটা খুব একটা সহজ ছিল না। প্রথম সেটই গড়ায় টাইব্রেকারে। সেখানেও হাড্ডাহাড্ডি লড়াই। রাফা-মান্নারিনো দুজনই ৩টি করে সেট পয়েন্ট বাঁচান। তবে ৮১ মিনিট ধরে চলা প্রথম সেটে শেষ পর্যন্ত হাসি ফোটে ২০ বারের গ্র্যান্ড স্লামজয়ী নাদালের মুখে। দ্বিতীয় সেটে অবশ্য তিনি দাপুটে জয় পান। তৃতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন মান্নারিনো। কিন্তু নাদাল আর কোনো ভুল করেননি।

গত কয়েক মাস চোট-আঘাতে বিপর্যস্ত ছিলেন নাদাল। সেই চোট সারিয়ে ফেরার প্রসঙ্গে ম্যাচ শেষে নাদাল বলেন, 'চোটের জন্য ক্যারিয়ারের অনেকটা সময় নষ্ট হয়েছে। তাই এই জয় খুব সহজ ছিল না। চোট ছাড়াও কভিড পরিস্থিতি বেড়েই চলেছে। তাই আমাদের প্রতিদিন নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হচ্ছে। তবে আমি প্রথম ম্যাচ জয়ের পর ইতিবাচক মানসিকতা নিয়েই এগিয়ে যাব। অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আসার আগে অনুশীলন বেশ ভালো হয়েছিল। যেভাবে খেলেছি, তাতে আমি খুশি। '



সাতদিনের সেরা