kalerkantho

বৃহস্পতিবার ।  ১৯ মে ২০২২ । ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৭ শাওয়াল ১৪৪৩  

তামিম কি তবে অবসর নেবেন?

অনলাইন ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ১৫:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



তামিম কি তবে অবসর নেবেন?

ছবি : মীর ফরিদ

দেশসেরা ওপেনার তামিম ইকবালকে নিয়ে রহস্য আর ঘনীভূত হচ্ছে। ইনজুরির কারণে গত বছর তিনটি সিরিজ মিস করায় তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে নেওয়ার বিষয়ে প্রশ্ন উঠেছিল। দলের কেউ মুখ ফুটে বলে দেওয়ার আগেই তিনি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন। এরপর তামিম দীর্ঘ ইনজুরি থেকে সুস্থ হয়ে এখন বিপিএল খেলছেন।

বিজ্ঞাপন

টুর্নামেন্টের শুরুতেই আবারও আলোচনায় তামিম।

বিপিএলে নিজেদের প্রথম দুই ম্যাচে ফিফটি করেছেন মিনিস্টার ঢাকার হয়ে খেলা তামিম। দুটিই ছিল ধীরগতির এবং দুই ম্যাচেই দল হেরেছে। গতকাল ম্যাচ শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন হুট করেই তামিমের বিষয়ে সাংবাদিকদের বলে বসেন, 'ও আমাকে একটা কথা বলেছে, "আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আমাকে আসতেই হবে। কিন্তু আমি আসলে এই ফরম্যাটে খেলতে চাই না। "

নাজমুল আরো বলেছেন, 'ওর সঙ্গে আমি কথা বলেছি। বলতে গেলে...ওকে বলেছিলামও, তুমি আবার টি-টোয়েন্টিতে ফিরে আসো। এটা ছাড়বে কেন? তুমি আমাদের সেরা ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল। ও আমাকে একটা কথা বলেছে- "আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আমাকে আসতেই হবে। কিন্তু আমি আসলে এই ফরম্যাটে খেলতে চাই না"। '

উল্লেখ্য, তামিম ইকবাল এখনো টি-টোয়েন্টি বা অন্য কোনো ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেননি। নিজের মুখে ঘোষণাও দেননি। খবরটা এসেছে বিসিবি সভাপতির মাধ্যমে। বিসিবি সভাপতি সব সময়ই ক্রিকেটারদের ব্যক্তিগত ইস্যুগুলো নিয়ে কথা বলেন। গতকালও তা-ই বলেছেন। অবসর নেওয়ার সংস্কৃতি বাংলাদেশে খুব একটা নেই। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও অবসর নেননি। তামিম এবার কোন পথে হাঁটবেন?



সাতদিনের সেরা