kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

লো-স্কোরিং থ্রিলারে শেষ হাসি কুমিল্লার

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২২ ১৬:০৩ | পড়া যাবে ২ মিনিটে



লো-স্কোরিং থ্রিলারে শেষ হাসি কুমিল্লার

ছবি: এএফপি

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সানরাইজার্সের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচটি লো-স্কোরিং হলেও উত্তেজনা ছিল কুমিল্লার ইনিংসের শুরু থেকেই। একের পর এক উইকেট ‍তুলে নিয়ে কুমিল্লাকে চেপে ধরেছিল সিলেট। তবে শেষ হাসি হেসেছে কুমিল্লাই।

বিজ্ঞাপন

সিলেটের দেওয়া ৯৭ রানের টার্গেটে কুমিল্লা পৌঁছে ২ উইকেট ও ৮ বল হাতে রেখে। ৮৮ রানে ৮ উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল কুমিল্লা। এরপর মাহিদুল ইসলাম অঙ্কন (৯) ও তানভির ইসলাম (৩) দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেছেন আফগান তারকা করিম জানাত।

১৬ রান করে করেছেন ক্যামেরন ডেলপোর্ত ও নাহিদুল ইসলাম। ১৫ রান করেছেন মুমিনুল হক। সিলেটের পক্ষে নাজমুল হোসেন ৩টি উইকেট নিয়েছেন। এছাড়া সোহাগ গাজি ও মোসাদ্দেক হোসেন দুটি করে উইকেট নেন।

এর আগে, টসে হেরে আগে ব্যাট করতে নেমে কুমিল্লার বোলিং তোপে ১৯ দশমিক ১ ওভারে মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় সিলেটের ইনিংস। সর্বোচ্চ ২০ রান করেন দলটির প্রোটিয়া তারকা কলিন ইনগ্রাম। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ রান এসেছে আরেক বিদেশী রবি বোপারার ব্যাট থেকে। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত করেন ৩ রান। এছাড়া মোহাম্মদ মিঠুন করেন ৫ রান।

কুমিলার পক্ষে ২টি করে উইকেট নেন নাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। একটি করে উইকেট নেন তানভির ইসলাম, মুমিনুল হক ও আফগান তারকা করিম জানাত। ম্যাচসেরা হয়েছেন নাহিদুল ইসলাম।



সাতদিনের সেরা