kalerkantho

মঙ্গলবার ।  ১৭ মে ২০২২ । ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৫ শাওয়াল ১৪৪৩  

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

বিশ্বকাপে টিকে থাকতে আজ জিততেই হবে যুবাদের

অনলাইন ডেস্ক   

২২ জানুয়ারি, ২০২২ ১৪:৪১ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপে টিকে থাকতে আজ জিততেই হবে যুবাদের

ফাইল ছবি

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের নক আউট লড়াই শুরু হয়ে যাচ্ছে আজ থেকেই। কোয়ার্টার ফাইনালে উঠতে হলে আজ আরব আমিরাতের বিপক্ষে জিততেই হবে রাকিবুল হাসানদের। ইংল্যান্ডের বিপক্ষে হেরে টুর্নামেন্ট শুরু করা বর্তমান চ্যাম্পিয়নরা কানাডার বিপক্ষে নিজেদের ফিরে পেয়েছে। গ্রুপের শেষ ম্যাচে আরো ভালো করার লক্ষ্য যুবাদের।

বিজ্ঞাপন

কানাডার বিপক্ষে ৮ উইকেটের জয়ে রাকিবুল মূল কৃতিত্ব দিয়েছেন বোলারদের। প্রতিপক্ষকে ১৩৬ রানে বেঁধে ফেলাতেই জয়টা সহজ হয় বাংলাদেশের। পেসার রিপন মণ্ডল ও অফস্পিনার মেহরাব হোসেন দুজনেই নিয়েছেন ৪ উইকেট। ‘বোলাররা খুবই ভালো করেছে এই ম্যাচে। এটা আমাদের জন্য একটা ভালো দিক। বোলিং ইউনিট হিসেবে নিজেদের ওপর আমাদের আস্থা আছে। এই পারফরম্যান্সে আমরা তাই খুশি। ’ প্রথম ম্যাচের নড়বড়ে অবস্থা কাটিয়ে ব্যাটাররাও এ ম্যাচে আস্থা নিয়ে ব্যাট করেছেন। রাকিবুল নিশ্চিত এর ধারাবাহিকতা চান আজও। আলাদা করে তিনি অবশ্য ফিল্ডিংয়ে উন্নতি করার কথা বলেছেন এ ম্যাচে, ‘ম্যাচ জিততে হলে ফিল্ডিংও আমাদের ভালো হতে হবে। গত দুই ম্যাচ থেকে এই ম্যাচে আমরা তাই ফিল্ডিংয়েও উন্নতি করতে চাই। ’

বাংলাদেশ-আমিরাত ম্যাচটি শুরু হবে আজ সন্ধ্যা ৭টায়। এই গ্রুপে টানা তিন জয়ে ইংল্যান্ড এরই মধ্যে শেষ আট নিশ্চিত করে ফেলেছে। শেষ ম্যাচে আরব আমিরাতকেই হারিয়েছে তারা ১৮৯ রানের বড় ব্যবধানে। ব্যাটিংয়ে আসরের সর্বোচ্চ ৩৬২ রানের স্কোর গড়ে তারা। টম প্রেস্ট খেলেছেন অপরাজিত ১৫৪ রানের ইনিংস। ১৭৩ রানে অল আউট হয়ে যায় আরব আমিরাত। তারা অবশ্য নিজেদের প্রথম ম্যাচে কানাডাকে হারিয়েছিল ৪৯ রানে। তাতেই আজ বাংলাদেশের সঙ্গে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে।



সাতদিনের সেরা