kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

মেসিকে একটি ভোটও দেননি জামাল ভূঁইয়া

অনলাইন ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০২২ ১২:০৯ | পড়া যাবে ২ মিনিটে



মেসিকে একটি ভোটও দেননি জামাল ভূঁইয়া

ফিফা ব্যালন ডি’অর বা ফিফা দ্য বেস্ট ভোটাভোটিতে জাতীয় দলের অধিনায়করা তিনটি করে ভোট দিয়ে থাকেন। তবে নিজেদেরকে ভোট দেওয়ার উপায় নেই, দিতে হবে অন্য কাউকে। তাই পোল্যান্ড অধিনায়ক রবার্ত লেভানদোস্কি, আর্জেন্টিনার লিওনেল মেসি আর পর্তুগালের ক্রিস্তিয়ানো রোনালদো ‘দ্য বেস্ট’-এর লড়াইয়ে নিজেদের ভোট দিতে পারেননি।

লেভানদোস্কি সেরা বেছে নিয়েছেন ইতালির হয়ে ইউরো ও চেলসির জার্সিতে চ্যাম্পিয়নস লিগ জয়ী জর্জিনহোকে।

বিজ্ঞাপন

দুইয়ে মেসি আর তিনে রেখেছেন রোনালদোকে। রোনালদো আবার এক নম্বর ভোটটা দিয়েছেন লেভানদোস্কিকেই। দুইয়ে রেখেছেন এনগোলো কান্তে আর তিনে জর্জিনহোকে। মেসির সেরা তিন—নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও করিম বেনজিমা। তৃতীয় হওয়া মিসর অধিনায়ক মো সালাহর প্রথম পছন্দ জর্জিনহো। দুইয়ে মেসি ও তিনে লেভানদোস্কিকে রেখেছেন তিনি।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার সেরা তিন—এনগোলো কান্তে, করিম বেনজিমা ও লেভানদোস্কি। ভোট দেওয়ার সময় ছিল ২২ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর। এই সময় বাংলাদেশের কোচ না থাকায় ভোট দিয়েছেন ‘টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর’ পল স্মলি। তাঁর চোখে সেরা লেভানদোস্কি। স্মলি দুইয়ে রেখেছেন কেভিন ডি ব্রুইন আর তিনে মো সালাহকে। বাংলাদেশি সাংবাদিক রায়হান মাহমুদের সেরা তিন—লেভানদোস্কি, জর্জিনহো, মেসি।



সাতদিনের সেরা