kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

ব্রাজিল দলে আলভেস; টিকা না নেওয়ায় কপাল পুড়ল লোদির

অনলাইন ডেস্ক   

১৪ জানুয়ারি, ২০২২ ১৯:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাজিল দলে আলভেস; টিকা না নেওয়ায় কপাল পুড়ল লোদির

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের জন্য ২৭ সদস্যের দল ঘোষণা করেছে ফুটবলের দেশ ব্রাজিল।  দলে ফিরেছেন বার্সেলোনার অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেস। গোড়ালির চোটে আক্রান্ত সুপারস্টার নেইমার স্বাভাবিকভাবেই দলে নেই। এছাড়া নিষেধাজ্ঞার কারণে প্রথম ম্যাচে খেলতে পারবেন না দুই মিডফিল্ডার ফাবিনহো ও লুকাস পাকেতা।

বিজ্ঞাপন

এদিকে কোভিড টিকার পূর্ণাঙ্গ দুই ডোজ না নেওয়ায় বাদ পড়েছেন আতলেতিকো মাদ্রিদের ডিফেন্ডার রেনান লোদি।  ইকুয়েডরে প্রবেশের জন্য যে কাওকে দুই ডোজ টিকা নেওয়া বাধ্যতামূলক। কিন্তু লোদি এখন পর্যন্ত এক ডোজ টিকা নিয়েছেন। আগামী ২৭ জানুয়ারি ইকুয়েডরের মাঠে ও এর পাঁচ দিন পর নিজেদের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ইকুয়েডর তিনে, ১৩ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে নবম স্থানে আছে প্যারাগুয়ে। অবশ্য ব্রাজি আগেই ল্যাটিন আমেরিকা অঞ্চল থেকে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ফেলেছে। বাছাইপর্বে ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তিতের শিষ্যরা। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বিশ্বকাপের টিকিট পাওয়া আরেক জায়ান্ট দল আর্জেন্টিনা।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন, এডারসন, ওয়েভেরটন।

ডিফেন্ডার: এমেরসন রয়াল দানি আলভেস, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলস, মার্কিনহোস, গাব্রিয়েল, থিয়াগো সিলভা, এডার মিলিতাও।

মিডফিল্ডার: কাসেমিরো, ফাবিনহো, ফ্রেদ, জেরসন, লুকাস পাকেতা, ফিলিপে কুতিনহো, ব্রুনো গিমারেস।

ফরোয়ার্ড: রাফিনিয়া, আন্তোনি, রদ্রিগো, এভারটন রিবেইরো, গাব্রিয়েল জেসুস, মাথেউস কুইয়া, গাভি, ভিনিসিউস জুনিয়র।



সাতদিনের সেরা