kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

দল থেকে বাদ পড়া গেইলকে আনুষ্ঠানিক বিদায় দেবে উইন্ডিজ

অনলাইন ডেস্ক   

১ জানুয়ারি, ২০২২ ১৫:১৭ | পড়া যাবে ২ মিনিটে



দল থেকে বাদ পড়া গেইলকে আনুষ্ঠানিক বিদায় দেবে উইন্ডিজ

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন। পরে দলের কাছ থেকে একটা বিদায়ী ম্যাচ দাবি করেন। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান রিকি স্কেরিট বলেছেন যে তাদের বোর্ড ভক্তদের উপস্থিতিতে গেইলকে বিদায় জানাতে চায়। এমন পরিস্থিতির জন্য তারা সময় ও সুযোগ খুঁজছেন।

বিজ্ঞাপন

এর মাঝেই আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। যাতে নেই ক্রিস গেইল!

চোট কাটিয়ে ক্যারিবিয়ান দলে ফিরেছেন অধিনায়ক কাইরন পোলার্ড।  তবে আশ্চর্যজনকভাবে দল থেকে বাদ দেওয়া হয়েছে অভিজ্ঞ বিস্ফোরক ওপেনার ক্রিস গেইলকে।  বাইশ গজের ইউনিভার্স বসকে গেইলকে বাইরে রাখার পিছনে সঠিক কারণ ব্যাখ্যা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান রিকি স্কেরিট ওয়েবসাইট ক্রিকবাজকে বলেছেন, বোর্ড ভক্তদের উপস্থিতিতে গেইলকে বিদায় জানাতে চায়। এদিকে দলে সুযোগ পাননি আন্দ্রে রাসেল।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে আয়ারল্যান্ডের বিপক্ষে পরীক্ষা দিতে হবে উইন্ডিজকে। দুই দলের মধ্যে ৩টি ওয়ানডে ম্যাচ ও একটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি শুরু হবে ৮ জানুয়ারি থেকে। সিরিজটি চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত। সাবিনা পার্ক, জামাইকার মাঠে ম্যাচ গুলি অনুষ্ঠিত হবে। ২৩ জানুয়ারী থেকে শুরু হবে ওয়েস্ট উইন্ডিজ বনাম ইংল্যান্ডের সিরিজ। দুই দলের লড়াই চলবে ৩১ জানুয়ারী পর্যন্ত। দুই দল একে অপরের বিপক্ষে পাঁচটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে। কেনসিংটন ওভালে দুই দলের মধ্যে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলা হবে।

ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের বিপক্ষে উইন্ডিজ স্কোয়াড : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন (শুধু ইংল্যান্ডের বিপক্ষে), ব্রাভো (শুধু ইংল্যান্ডের বিপক্ষে), রোস্টন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শাই হোপ, আকিল হোসেন, জেসন হোল্ডার, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, রোভম্যান। পাওয়েল, রোমারিও শেফার্ড, ওডিয়ন স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।



সাতদিনের সেরা