kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

মাশরাফি-তামিমকে নিয়ে পথ খুঁজছেন সভাপতি

ক্রীড়া প্রতিবেদক   

৯ ডিসেম্বর, ২০২১ ০৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



মাশরাফি-তামিমকে নিয়ে পথ খুঁজছেন সভাপতি

নাজমুল হাসান। ফাইল ছবি

ক্রিকেটের সময় ভালো যাচ্ছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপ ভরাডুবির পর পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে নাজেহাল হওয়ায় সমালোচনার তীরে বিদ্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দল নির্বাচন পদ্ধতি, দেশের ক্রিকেট অবকাঠামো থেকে শুরু করে ক্রিকেট সংস্কৃতি—তীব্রভাবে সমালোচিত হচ্ছে। স্বভাবতই এর আঁচ লেগেছে বিসিবির ঊর্ধ্বতনদের গায়েও।

বিজ্ঞাপন

তাই এই ব্যর্থতার পাঁক থেকে বেরোনোর পথ খুঁজছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

গতকাল পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজের শেষ দিনে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে একান্তে বৈঠক করতে দেখা গেছে বোর্ড সভাপতিকে।

কী বিষয়ে আলোচনা হয়েছে, এই ব্যাপারে কেউ মুখ খুলতে নারাজ। তামিম ইকবালকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি আমার চোট দেখাতে স্টেডিয়ামে গিয়েছিলাম। এরপর প্রেসিডেন্ট বক্সে গেলে উনার (বিসিবি সভাপতি) সঙ্গে দেখা হয়। সেখানে মাশরাফি ভাইও এসেছিলেন। এরপর কথা হয়েছে, স্বাভাবিক আলাপ। এমন গুরুতর কিছু না। ’

তবে নাজমুল হাসান বোর্ড সভাপতি হওয়ার পর তিনি বিভিন্ন সময়ে জাতীয় দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের সঙ্গে বৈঠক করেছেন। বিভিন্ন সমস্যা থেকে উত্তরণের পথ খুঁজেছেন। তাই গতকাল বাংলাদেশ-পাকিস্তান টেস্ট চলাকালে মাশরাফি ও তামিমের বৈঠকের বিষয়বস্তুকে ঘিরে আগ্রহ থাকাই স্বাভাবিক। বিশেষ করে দল যখন পর্যুদস্ত এবং বোর্ড তীব্র সমালোচনায় বিদ্ধ। তাতে আলোচনার বিষয়বস্তুও অনুমেয়, চলমান সংকট থেকে উত্তরণের পথ খুঁজে থাকবেন নাজমুল হাসান।

অথচ এই আলোচনা বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির ছায়াতলেই হওয়ার কথা। কিন্তু গতকাল বোর্ড সভাপতির সঙ্গে দুই সিনিয়র ক্রিকেটারের আলোচনায় ক্রিকেট অপারেশন্সের কোনো প্রতিনিধি দূরে থাক, চতুর্থ কোনো ব্যক্তি উপস্থিত ছিলেন না। প্রথমে প্রেসিডেন্ট বক্সে, এরপর আলোচনার গোপনীয়তা রক্ষার্থে পাশের একটি হসপিটালিটি বক্সে মাশরাফি ও তামিমকে নিয়ে আলোচনা করেছেন বিসিবি সভাপতি। তিনজনের এই সভা বোর্ডরুমের ক্রিকেট মস্তিষ্কদের জন্য অস্বস্তির কারণ হলেও হতে পারে!



সাতদিনের সেরা