kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

মোট গোল-সংখ্যায় পেলেকে টপকে গেলেন মেসি

অনলাইন ডেস্ক   

৮ ডিসেম্বর, ২০২১ ১১:২৬ | পড়া যাবে ১ মিনিটে



মোট গোল-সংখ্যায় পেলেকে টপকে গেলেন মেসি

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রুগের বিপক্ষে ম্যাচে জোড়া গোল করে পিএসজির জয়ে অবদান রেখেছেন লিওনেল মেসি। ম্যাচের ৩৮তম মিনিটে প্রথম গোলটি করেন। পরে নিজের গোল-সংখ্যা বাড়ান ৭৬ মিনিটে পেনাল্টি থেকে আরো একটি গোল করে। জোড়া গোলের ফলে ফিফার অফিশিয়াল গোল-সংখ্যায় পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি।

বিজ্ঞাপন

ব্রাজিলের জিবন্ত কিংবদন্তি পেলের অফিশিয়াল গোল-সংখ্যা ৭৫৭টি। আর মেসির গোল-সংখ্যা এখন ৭৫৮টি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার জার্সিতে ৬৭২, আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ৮০ এবং নতুন ঠিকানা প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে ৬ গোল করে পেলের ৭৫৭ গোলের রেকর্ড ভাঙলেন এই আর্জেন্টাইন মহাতারকা।

মেসির সামনে রয়েছেন শুধুমাত্র ৮০১ গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টারকে ছাড়িয়ে যেতে এখন আরো ৪৩ গোল বাকি মেসির। তবে রোনালদো এখনো খেলছেন, তাই রোনালদোকে ছাড়িয়ে যেতে পারবেন কিনা সেটা সময়ই বলে দেবে।

রোনালদোর আরেকটি রেকর্ড অবশ্য ছুঁয়ে ফেলেছেন মেসি। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বেশি ৩৮টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোলের রেকর্ড ছিল রোনালদোর। মঙ্গলবার ক্লাব ব্রুগের বিপক্ষে মেসিও করেছেন ৩৮তম প্রতিপক্ষের জালে গোল। এই রেকর্ড বাড়িয়ে নেওয়ার জন্য এখন অপেক্ষা করতে হবে নতুন প্রতিপক্ষের।



সাতদিনের সেরা