kalerkantho

শুক্রবার । ১৪ মাঘ ১৪২৮। ২৮ জানুয়ারি ২০২২। ২৪ জমাদিউস সানি ১৪৪৩

যে কারণে মোহাম্মদ হাফিজের জার্সিতে লেখা 'প্রফেসর'

অনলাইন ডেস্ক   

৭ ডিসেম্বর, ২০২১ ২০:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে মোহাম্মদ হাফিজের জার্সিতে লেখা 'প্রফেসর'

অনেক বছর ধরে পাকিস্তান দলকে সার্ভিস দিয়ে যাচ্ছেন অভিজ্ঞ অল-রাউন্ডার মোহাম্মদ হাফিজ। ব্যাটে-বলে সমান দক্ষ এই ক্রিকেটার একসময় জাতীয় দলের অধিনায়কত্বও করেছেন। কিন্তু দলের মধ্যে তো বটেই, ধারাভাষ্যকাররাও তাকে ডাকেন 'প্রফেসর' বলে! এমনকি তার জার্সিতেও লেখা সেই নাম। কিন্তু তার এই 'প্রফেসর' নামের রহস্য কী?

এক সাক্ষাতকারে হাফিজ নিজেই এই রহস্য ফাঁস করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, 'আমার মনে হয় আমার জিজ্ঞাসু মনোভাব ও খেলা নিয়ে জ্ঞানের জন্য আমাকে ওরা প্রফেসর বলে ডাকে। ক্রিকেটকে আমি খুব শ্রদ্ধা করি। ইংল্যান্ডে খেলার সময় আমার এক এজেন্ট আমাকে এই নামে ডাকা শুরু করে। কারণ তাকে আমি অনেকক্ষণ প্রশ্ন করছিলাম। তার পরে রামিজ রাজা ধারাভাষ্য দেওয়ার সময় এই নাম বলেছিল। তখন থেকেই সবাই আমাকে প্রফেসর বলে ডাকা শুরু করে। '

চলমান লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) গল গ্ল্যাডিয়েটর্স-এর হয়ে খেলছেন হাফিজ। সেখানে তার জার্সি সবার নজর কেড়েছে। কারণ জার্সির পেছনে নামের বদলে লেখা 'প্রফেসর'। ফ্র্যাঞ্চাইজি লিগে অনেক সময় ক্রিকেটারদের জার্সিতে তারা যে নামে জনপ্রিয়, সেটা লেখার অনুমতি দেওয়া হয়।  যেমন আবুধাবি টি-টেন লিগে ক্যারিবীয় দানব ক্রিস গেইলের জার্সিতে লেখা ছিল 'ইউনিভার্স বস'। সেভাবেই মোহাম্মদ হাফিজ হয়ে গেছেন 'প্রফেসর'।



সাতদিনের সেরা