kalerkantho

সোমবার । ১৪ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

ফের গ্রুপ পর্ব থেকে মোহামেডানের বিদায়

অনলাইন ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০২১ ২১:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ফের গ্রুপ পর্ব থেকে মোহামেডানের বিদায়

ছবি : বাফুফে

দেশের একসময়ের অন্যতম শীর্ষ দল মোহামেডানের অবস্থা অনেকদিন ধরেই করুণ। এবারের স্বাধীনতা কাপেও দলটি গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। মুক্তিযোদ্ধা সংসদ ও বাংলাদেশ সেনাবাহিনীর ড্রয়ে মোহামেডানের জন্য সমীকরণটা কঠিন হয়ে গিয়েছিল। সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে ১-১ ড্র করলেও ২০১৪ সালে সর্বশেষ শিরোপাজয়ী দলটিকে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়। কারণ কোয়ার্টার ফাইনালে উঠতে হলে তাদের জিততে হতো। 

আজ সোমবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত 'সি' গ্রুপের ম্যাচটির শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল উপহার দেয় সাইফ স্পোর্টিং। কিন্তু মোহামেডানের গোলপোস্টের সামনে অতন্দ্র প্রহরী হয়ে ছিলেন গোলরক্ষক আহসান হাবিব বিপু। ত্রয়োদশ মিনিটে নাইজেরিয়ান ফরোয়ার্ড এমেকা ওগবাহর বক্সের বাইরে থেকে জোরালো শট তিনি ফিরিয়ে দেন। প্রথমার্ধের শেষ দিকে ফয়সাল আহমেদ ফাহিমের লম্বা ক্রস নিয়ন্ত্রণে নিয়ে দারুণ ভলিতে বিপুকে ফাঁকি দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে।

দ্বিতীয়ার্ধের ৫৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। তবে সতীর্থের আড়াআড়ি ক্রসে সাহেদ পা ছোঁয়ানোর আগেই বিপু ছুটে এসে ক্লিয়ার করেন। ৫৮তম মিনিটে দুই দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সাইফের আশরর গফুরভ ও মোহামেডানের ইয়াসমিন মেসিনোভিকিকে হলুদ কার্ড দেখান রেফারি। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে কর্নার থেকে হেডে সমতা ফেরান মেসিনোভিকি। শেষ পর্যন্ত ১-১ ড্র নিয়েই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মোহামেডানকে।



সাতদিনের সেরা