kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

দ্রাবিড়ের জায়গায় দায়িত্ব পেলেন লক্ষ্মণ

অনলাইন ডেস্ক   

৫ ডিসেম্বর, ২০২১ ১২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



দ্রাবিড়ের জায়গায় দায়িত্ব পেলেন লক্ষ্মণ

ভারতের জাতীয় দলের নতুন কোচ হয়েছেন রাহুল দ্রাবিড়। যে কারণে ভারতের জাতীয় একাডেমির প্রধানের পদটি ফাঁকা হয়ে গেছে। এবার সেই শূন্যস্থান পূরণ করা হলো ভারতের আরেক কিংবদন্তি টেস্ট ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণকে দিয়ে।  ভারতের জাতীয় একাডেমির নতুন প্রধান হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ।

বিজ্ঞাপন

গতকাল শনিবার কলকাতায় বিসিসিআইয়ের সাধারণ সভায় এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

জাতীয় একাডেমির প্রধান হিসেবে 'দ্য ওয়াল' খ্যাত রাহুল দ্রাবিড় ব্যাপক প্রশংসিত হয়েছিলেন। তার তৈরি করা অনেক ক্রিকেটার এখন দেশটির জাতীয় দলে খেলছেন কিংবা সংস্পর্শে আছেন। এবার নতুন নিয়োগ পাওয়া লক্ষ্মণের প্রথম কাজ হবে আগামী মাসের বিশ্বকাপ অভিযানের জন্য ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে প্রস্তুত করা। অবশ্য লক্ষ্মণ অনূর্ধ্ব-১৯ দলের কোচের কাজ করবেন না। কোচ হিসেবে বিশ্বকাপে যেতে পারেন ঋষিকেষ কানিতকার কিংবা সিতাংসু কোটাক।

আগামী ১৩ ডিসেম্বর থেকে লক্ষ্মণের নতুন চাকরির মেয়াদ শুরু হবে।  ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবে চলতি মুম্বাই টেস্টই হতে যাচ্ছে তার শেষ ম্যাচ। এ ছাড়া যুব একাডেমির পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ট্রয় কুলিকে।  কভিড পরিস্থিতিতে বিশ্বকাপের দল এখনো গুছিয়ে নিতে পারেনি ভারত। তাদের দুটি দল এখন বাংলাদেশের যুবাদের বিপক্ষে সিরিজ খেলছে। সেই দুটি দল থেকেই বিশ্বকাপ দল বেছে নেওয়া হবে।



সাতদিনের সেরা