kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

মাত্র ৬২ রানে অল-আউট নিউজিল্যান্ড!

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২১ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



মাত্র ৬২ রানে অল-আউট নিউজিল্যান্ড!

৪ উইকেট নিয়েছেন অশ্বিন। ছবি : ক্রিকইনফো

মুম্বাই টেস্টে ভারতের প্রথম ইনিংসে ১০ উইকেট শিকার করে ইতিহাস গড়েছেন নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল। ভারত থেমেছে ৩২৫ রানে। স্বাভাবিকভাবেই কিউইদের উচ্ছসিত হয়ে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে নামার কথা। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে তাদের সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হলো না।

বিজ্ঞাপন

মাত্র ৬২ রানে শেষ কিউইদের প্রথম ইনিংস! তারা ব্যাট করেছে মাত্র ২৮.১ ওভার।

অবিশ্বাস্য হলেও সত্য যে, কিউইদের ইনিংসে একমাত্র কাইল জেমিসন (১৭) ছাড়া আর কেউ দুই অংক ছুঁতে পারেননি। এছাড়া ড্যারি মিচেল (৮), রস টেইলর (১), হেনরি নিকোলাস (৭), টম ব্লান্ডেল (৮), রাচিন রবীন্দ্র (৪), টিম সাউদি (০), উইলিয়াম সমারভেইল (০), আজাজ প্যাটেল (০*) রান করেন। বল হাতে ভারতীয় বোলারের মধ্যে সবচেয়ে ধ্বংসাত্মক ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ৮ ওভারে ১ মেডেনসহ মাত্র ৮ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।

পেসার মোহম্মদ সিরাজ ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল আর একটি নিয়েছে জয়ন্ত যাদব। কিউইদের এই বিপর্যয়ে একটা রেকর্ডও হয়েছে। এত কম রানে ভারতের বিপক্ষে কোনো দল অল-আউট হয়নি।  কিউইদের গুঁড়িয়ে দিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করেছে ভারত। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকরা বিনা উইকেটে ৩০ রান করেছে। তারা এগিয়ে আছে ২৯৩ রানে। মুম্বাই টেস্টের আজ মাত্র দ্বিতীয় দিন। নিউজিল্যান্ডের জন্য হয়ত বড় পরাজয়ই অপেক্ষা করে আছে।



সাতদিনের সেরা