kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

প্রথম দিনে কেমন করলেন বাংলাদেশের বোলাররা?

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২১ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম দিনে কেমন করলেন বাংলাদেশের বোলাররা?

ফাইল ছবি

বৃষ্টি আর আলোকস্বল্পতা ঢাকা টেস্টের প্রথম দিনের অনেকটা সময় কেড়ে নিয়েছে। প্রথম দিন আজ শনিবার খেলা হয়েছে ৫৭ ওভার। পাকিস্তান দিন শেষ করেছে ২ উইকেটে ১৬১ রান তুলে। এর আগে চট্টগ্রাম টেস্টে এক তাইজুল ইসলাম ছাড়া বাকিদের বোলিং ছিল ধারহীন, সাদামাটা। ঢাকা টেস্টের প্রথম দিনেও সবেধন নীলমনি সেই তাইজুল। দুই পেসারের একজনও সাফল্য পাননি। বোলিংয়ে লাইন-লেন্থও ঠিক ছিল না।

তাইজুলের ঘূর্ণিতে ভেঙেছিল পাকিস্তানের ৫৯ রানের উদ্বোধনী জুটি। তাইজুলকে সামনের পায়ে খেলতে গিয়েছিলেন আব্দুল্লাহ শফিক। বলটা একটু ভেতরে ঢোকায় তাঁর ব্যাট ও প্যাডের ফাঁক গলে আঘাত হাতে স্টাম্পে। সরাসরি বোল্ড হয়ে ফিরেন শফিক। আরেক ওপেনার আবিদ আলীও (৩৯) তাইজুলের শিকার। টানা ১৮ বল রান না পেয়ে অস্থির আবিদ তাইজুলকে কাট করতে চেয়েছিলেন। বলটা প্রত্যাশিতভাবে টার্ন না করে সোজা গিয়ে স্টাম্পে লাগে। দিনশেষে ১৭ ওভার বল করা তাইজুল ৫টি মেডেনসহ ৪৯ রানে নিয়েছেন ২ উইকেট।

দ্বিতীয় সেশনে কোনো উইকেট পায়নি বাংলাদেশ। তৃতীয় সেশনে তো আলোক স্বল্পতায় খেলাই হয়নি। বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান কোনো উইকেট না পেলেও কিপ্টে বোলিং করেছেন। ১৫ ওভারে ৬ মেডেনসহ দিয়েছেন ৩৩ রান। আরেক স্পিনার মিরাজ ১২ ওভারে ২ মেডেনসহ ৩১ রান দিয়ে উইকেটশূন্য। দুই পেসারের মাঝে সবচেয়ে খরুচে খালেদ আহমেদ। ৪ ওভারে দিয়েছেন ১৯ রান, মেডেন ১টি। আর এবাদত হোসেন ৯ ওভারে ১ মেডেনসহ ২৮ রান দিয়েছেন।



সাতদিনের সেরা