kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

মায়াঙ্কের দারুণ সেঞ্চুরিতে প্রথম দিনটি ভারতের

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২১ ২০:০৬ | পড়া যাবে ২ মিনিটে



মায়াঙ্কের দারুণ সেঞ্চুরিতে প্রথম দিনটি ভারতের

সেঞ্চুরির পর মায়াঙ্কের উদযাপন। ছবি : এএফপি

মুম্বাই টেস্টের প্রথম দিনে শুরুতে বিপদে পড়লেও দিনশেষে বেশ ভালো অবস্থানেই আছে স্বাগতিক ভারত। প্রথম দিন শেষে তাদের সংগ্রহ ৪ উইকেটে ২২১ রান। অধিনায়ক বিরাট কোহলি আর চেতেশ্বর পূজারা 'ডাক' মারলেও পরে হাল ধরেন ওপেনার মায়াঙ্ক আগরওয়াল এবং উইকেটকিপার ব্যাটার ঋদ্ধিমান সাহা। দুজনের অবিচ্ছিন্ন ৬১* রানের জুটিতে দিন শেষ করেছে ভারত।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় বিরাট কোহলির দল। উইকেট যথারীতি ঘূর্ণি সহায়ক। তবে নিজেদের ফাঁদে নিজেরাই ধরা পড়েন কোহলিরা। বল হাতে ভয়ংকর হয়ে উঠেছেন ভারতীয় বংশোদ্ভুত নিউজিল্যান্ডের স্পিনার আজাজ প্যাটেল। ভারতের প্রথম চারটি উইকেটই গেছে তার ঝুলিতে। তবে ভারতের শুরুটা বেশ ভালো হয়েছিল। ৮০ রানের ওপেনিং জুটি উপহার দেন মায়াঙ্ক আগরওয়াল এবং শুভমান গিল।

৭১ বলে ৪৪ রান করা গিলকে ফিরিয়ে উইকেট শিকারের উৎসব শুরু করেন আজাজ। তিন নম্বরে নেমে 'টেস্ট স্পেশালিস্ট' খ্যাত চেতেশ্বর পূজারা ৫ বল খেলে 'ডাক' মেরে বোল্ড হয়ে যান। এরপর উইকেটে আসেন বিরাট কোহলি। ৪ বল খেলে এলবিডাব্লিউ হওয়া কোহলির নামের পাশে ০ রান! গত ম্যাচে অভিষেকে সেঞ্চুরি করা শ্রেয়স আয়ার আজ ১৮ রান করে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন। ১৬০ রানে ৪ উইকেট পতনের পর হাল ধরেন মায়াঙ্ক আর ঋদ্ধিমান।

১৯৬ বলে ১৩ চার ৩ ছক্কায় ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকান মায়াঙ্ক। ঠিক দুই বছর এবং ১৩ ইনিংস পর মায়াঙ্কের ব্যাট থেকে এলো তিন অংকের ইনিংস। এর আগে ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে ইন্দোরে করেছিলেন ২৪৩ রান। আজ প্রথম দিন শেষে মায়াঙ্ক ১২০* রানে অপরাজিত আছেন। অন্যদিকে ঋদ্ধিমান অপরাজিত আছেন ২৫* রানে। অন্যদিকে ২৯ ওভার বল করে ১০ মেডেনসহ ৭৩ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন আজাজ প্যাটেল।



সাতদিনের সেরা