kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

তাসকিনের ব্যাপারে সিদ্ধান্ত কাল সকালে

অনলাইন ডেস্ক   

৩ ডিসেম্বর, ২০২১ ১৮:২৩ | পড়া যাবে ২ মিনিটে



তাসকিনের ব্যাপারে সিদ্ধান্ত কাল সকালে

মিরপুরে কঠোর অনুশীলনে তাসকিন। ছবি : এএফপি

প্রচুর পরিশ্রম করে নিজেকে নতুন করে গড়ে তোলা তাসকিন আহমেদ এখন বাংলাদেশের পেস আক্রমণের অন্যতম যোদ্ধা। কিন্তু পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে নিজের বলে ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়ে তিনি টেস্ট দল থেকে ছিটকে যান। ডানহাতে ৪টি সেলাই পড়েছে। চট্টগ্রাম টেস্টে তাকে ছাড়া পেস বিভাগ ধুঁকেছে। ঢাকা টেস্টের দলে তাকে ফেরানো হলেও এই তরুণ পেসার কতটা ফিট আছেন- সেটাই বড় প্রশ্ন।

টেস্টে এই বছর বাংলাদেশের সফলতম পেসার তাসকিন।  তার ক্যারিয়ারের পুনরুজ্জীবন হয়েছে। ফিট তাসকিনকে যে একাদশে নেওয়া হবে- এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। কিন্তু তিনি আদৌ ফিট তো? আজ শুক্রবার ম্যাচের আগের দিন মিরপুরে অনুশীলনরত তাসকিনের দুই হাতে টেপ পেঁচানো ছিল। তার মানে ইনজুরি এখনও আছে। বোলিং অবশ্য দারুণ করেছেন। রীতিমতো আগুন ঝরিয়েছেন নেটে। গত দুই দিন ধরে বোলিং কোচ ওটিস গিবসনের নিবিড় তত্ত্বাবধানে তিনি অনুশীলন করছেন।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে তাসকিনের একাদশে থাকার ব্যাপারে অধিনায়ক মুমিনুল হক বলেন, তাকে ঢাকা টেস্টের চেএ নিউজিল্যান্ড সফরেই ফিট অবস্থায় পেতে চায় দল। মুমিনুলের ভাষায়, 'ওর অবস্থা যদি বলেন, এখনও ওইভাবে… এই ম্যাচ খেলার জন্য হয়তো কালকে পর্যন্ত অপেক্ষা করতে হবে। হয়তো কালকে আরেকটু দেখতে হবে (চোটের অবস্থা)। তখন সিদ্ধান্ত নিতে পারব। তবে আমার কাছে মনে হয়, নিউজিল্যান্ডে খেলার জন্যই সে বেশি প্রস্তুত থাকবে।'



সাতদিনের সেরা