kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

যে কারণে শেষ টেস্টে 'টিম ডিরেক্টর' থাকছেন না সুজন

অনলাইন ডেস্ক   

২ ডিসেম্বর, ২০২১ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে শেষ টেস্টে 'টিম ডিরেক্টর' থাকছেন না সুজন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার পর জাতীয় দলের নতুন দায়িত্বে নিয়োগ পান খালেদ মাহমুদ সুজন। এমনিতেই অনেক দায়িত্বে থাকা সাবেক এই অধিনায়ক এখন জাতীয় দলের 'টিম ডিরেক্টর' হিসেবে আছেন।  ভিনদেশি কোচিং স্টাফ এবং ক্রিকেটারদের মাঝে সেতু বন্ধনের জন্যই পাকিস্তানের বিপক্ষে সিরিজে টিম ডিরেক্টর করা হয়েছিল। তবে শনিবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে তিনি এই দায়িত্বে থাকছেন না।

বিজ্ঞাপন

বাংলাদেশের ক্রিকেটে এখন পালাবদল চলছে। নীতিনির্ধারকেরা হুটহাট একের পর এক সিদ্ধান্ত নিচ্ছেন। এভাবে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল হয়ে গেছে ১০ জনের। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে পাল্টাপাল্টি বক্তব্যে বোর্ড এবং ক্রিকেটারদের মাঝে শীতল সম্পর্কের সৃষ্টি হয়। অন্যদিকে সুজন হলেন দলের ক্রিকেটারদের কাছে অত্যন্ত প্রিয়ভাজন। তাই সুজনকেই দায়িত্ব দেওয়া হয়েছে ক্রিকেটারদের দেখভাল করার জন্য। সেইসঙ্গে ভিনদেশি কোচদের ওপর নজরদারি করাও তার কাজ।

সর্বশেষ পাওয়া তথ্য থেকে জানা গেছে, সুজন পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে 'টিম ডিরেক্টর' না থাকলেও আসন্ন নিউজিল্যান্ড সিরিজে একই দায়িত্ব নিয়ে সফরে যাবেন। তাহলে ঢাকা টেস্টে তিনি কেন নেই? দেশের ক্রিকেটাঙ্গনে তৈরি হয়েছে নানারকম গুঞ্জনের। তবে সুজন নিজেই সবার কৌতুহল মিটিয়েছেন। আসলে অনেকদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থেকে তিনিও হাঁপিয়ে উঠেছেন। তাই পরিবারের সঙ্গে সময় কাটাতে একটা টেস্ট থেকে ছুটি নিয়েছেন। নিউজিল্যান্ড সিরিজের আগে ফের তিনি সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন। সেই সফরও চলবে এক মাসের মতো। তাই সুজন এমন সিদ্ধান্ত নিয়েছেন।



সাতদিনের সেরা