kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

এটাই টেস্ট ক্রিকেটের মজা : টেন্ডুলকার

অনলাইন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২১ ২১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



এটাই টেস্ট ক্রিকেটের মজা : টেন্ডুলকার

নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুর টেস্টে জয়ের পথে থাকলেও শেষ পর্যন্ত ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ভারতকে। কানপুরে শেষবেলায় হুড়মুড়িয়ে উইকেট পড়ার পালা দেখে মনে হচ্ছিল, ভারতের মাটিতে কিউইরা আবার টেস্ট হারতে যাচ্ছে। কিন্তু তাদের ৮ নম্বর ব্যাটার রাচিন রবীন্দ্র আর ১১ নম্বরে নামা আজাজ প্যাটেল। দুই ভারতীয় বংশোদ্ভুত ক্রিকেটার মিলে শেষ উইকেটে ৫২ বল ব্যাট করে নিশ্চিত হেরে যাওয়া ম্যাচটা ড্র করে ফেলেন।

বিজ্ঞাপন

ঘরের বাইরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের এমন লড়াই মন জিতে নিয়েছে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সমর্থকদের। 'ক্রিকেট ঈশ্বর' টেন্ডুলকারও এর ব্যতিক্রম নন। জমজমাট এই লড়াই দেখে টুইটারে শচীন লিখেছেন, 'টিম ইন্ডিয়া এবং নিউজিল্যান্ড, দুই দলেরই ম্যাচের কোনো না কোনো সময় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। তা সত্ত্বেও দুই দলই লড়াই করে ম্যাচে ফিরে আসে। টেস্ট ম্যাচের শেষ দিনে ৫২ বল ব্যাট করে ম্যাচ বাঁচানো প্রশংসনীয়। এটাই তো টেস্ট ক্রিকেটের আসল মজা। '

ঘটনাক্রমে, আজাজের জন্ম ভারতের মুম্বাইয়ে। আর রচিনের জন্ম নিউজিল্যান্ডে হলেও তার বাবা-মা দুজনেই ভারতীয়। রাচিনের নামও নাকি রাহুল দ্রাবিড় আর শচীন টেন্ডুলকারের নাম থেকে নেওয়া হয়েছে। রাহুলের 'রা' আর শচীনের 'চীন' থেকে হয়েছে রাচিন। সুতরাং এই দুই ক্রিকেটার শচীনের মতো কিংবদন্তির প্রশংসা পেয়ে যে নিঃসন্দেহে আপ্লুত হবেন. তা বলার অপেক্ষা রাখে না। আগামী ৩ ডিসেম্বর থেকে শচীনের শহর মুম্বাইয়ে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট।



সাতদিনের সেরা