kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

বাংলাদেশকে হারিয়ে ভারতকে ছাড়িয়ে গেল পাকিস্তান

অনলাইন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২১ ১৯:২০ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশকে হারিয়ে ভারতকে ছাড়িয়ে গেল পাকিস্তান

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে চলতি সফরে জয়ের ধারা অব্যাহত রেখেছে পাকিস্তান। এই জয়ে তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় ভারতকে টপকে গেল। পয়েন্ট তালিকার শীর্ষে আছে মাত্র ১ ম্যাচ খেলা শ্রীলঙ্কা। ভারতকে তিনে নামিয়ে দিয়ে পাকিস্তান উঠে গেছে ২ নম্বরে।

বিজ্ঞাপন

তাদের পয়েন্ট এখন ২৪ (৬৬.৬৬ শতাংশ)।

এখন পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে মোট ৩টি ম্যাচ খেলেছে পাকিস্তান। দুটি ম্যাচে জয় এসেছে। হেরেছে ১টি ম্যাচে। যে টুর্নামেন্টে পয়েন্টের ভিত্তিতে শীর্ষে থাকার মাপকাঠি নির্ধারিত হচ্ছে না। বরং গতবারের মতো শতাংশের ভিত্তিতেই দুই ফাইনালিস্ট নির্ধারণ করা হবে। অন্যদিকে, ভারত ইতিমধ্যে পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে। দুটি ম্যাচে জিতেছে। অমীমাংসিত থেকেছে ২টি ম্যাচ। একটি ম্যাচে হেরেছে। যদিও ভারতের পয়েন্ট হওয়ার কথা ছিল ৩২, কিন্তু স্লো ওভার রেটের কারণে ২ পয়েন্ট হারাতে হয়েছে।

পাঁচ ম্যাচে ভারতের পয়েন্ট এখন ৩০ (৫০ শতাংশ)। ভারতের পরে আছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ (৩৩.৩৩ শতাংশ), নিউডিল্যান্ড (৩৩.৩৩ শতাংশ), ইংল্যান্ড (২৯.১৭ শতাংশ) এবং বাংলাদেশ (০ শতাংশ)।  ১০০ শতাংশ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শ্রীলঙ্কা। একটি ম্যাচ খেলে একটিতেই জয় এসেছে লঙ্কা বাহিনীর। আগামী ৪ ডিসেম্বর থেকে মিরপুর শেরে বাংলায় দ্বিতীয় টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ম্যাচটি উপলক্ষে আজ ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ।



সাতদিনের সেরা