kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

তাইজুলকে আমার ভালো লেগেছে : সাকলায়েন মুশতাক

অনলাইন ডেস্ক   

৩০ নভেম্বর, ২০২১ ১৬:২৭ | পড়া যাবে ২ মিনিটে



তাইজুলকে আমার ভালো লেগেছে : সাকলায়েন মুশতাক

আজ শেষ হওয়া চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। এই ম্যাচ থেকে প্রাপ্তি বলতে প্রথম ইনিংসে লিটন দাসের সেঞ্চুরি, দ্বিতীয় ইনিংসে ফিফটি, মুশফিকের ফর্মে ফেরা আর পাকিস্তানের প্রথম ইনিংসে তাইজুল ইসলামের ৭ উইকেট। দারুণ বোলিং প্রদর্শনীতে পাকিস্তানের অফ স্পিন কিংবদন্তি সাকলায়েন মুশতাকের মন জিতে নিয়েছেন তাইজুল। তার প্রশংসার পাশাপাশি কিছু পরামর্শও দিয়েছেন সাকলায়েন।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে সাংবাদিকদের সাকলায়েন মুশতাক বলেছেন, 'তাইজুলকে আমার খুব ভালো লেগেছে। যে জায়গায় সে আক্রমণ করেছে, ব্যাটারদের কোনো সুযোগ দেয়নি। আলগা বল তো নয়ই, সিঙ্গেলের সুযোগও দেয়নি। ওর নিয়ন্ত্রণ আমার সত্যিই ভালো লেগেছে।  তবে আমার মনে হয়, তার আরেকটু বৈচিত্র যোগ করা উচিত। সেটা তাকে বাড়তি কিছু দেবে। আরেকটু ওভারস্পিন তাকে অনেক সহায়তা করতে পারে। তবে তার টেম্পারমেন্ট, তার ধৈর্য আমার খুবই ভালো লেগেছে। নিয়ন্ত্রণটাই তাইজুলের মূল শক্তি। '

চট্টগ্রাম টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট ৮ উইকেট পেয়েছেন তাইজুল। প্রথম ইনিংসে ৪৪.৪ ওভার বোলিং করে তাইজুল শিকার করেছেন ৭ উইকেট। এটা অবশ্য তার ক্যারিয়ারসেরা ৮/৪২ ছাড়িয়ে যেতে পারেনি। তবে পাকিস্তানের প্রথম ইনিংস ধসিয়ে দিয়েছে। রান দিয়েছেন মাত্র ১১৬। ইকনোমি ২.৫৯।  দ্বিতীয় ইনিংসে আরও একটি উইকেট যোগ করেন তাইজুল। ৩৪ টেস্টে ১৪২ উইকেট নিয়ে তিনি বাংলাদেশের দ্বিতীয় সফলতম টেস্ট বোলার।



সাতদিনের সেরা