kalerkantho

শনিবার । ১৫ মাঘ ১৪২৮। ২৯ জানুয়ারি ২০২২। ২৫ জমাদিউস সানি ১৪৪৩

শেষ বিকেলে অস্তাচলে বাংলাদেশের জয়ের আশা

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২১ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



শেষ বিকেলে অস্তাচলে বাংলাদেশের জয়ের আশা

ছবি : এএফপি

প্রথম ইনিংসে ভালো ব্যাটিং করার পর দ্বিতীয় ইনিংসে যথারীতি আসা-যাওয়ার খেলা খেলেন বাংলাদেশি ব্যাটাররা। একমাত্র লিটন দাস ছাড়া সবাই ব্যর্থ। জয়ের জন্য পাকিস্তানের সামনে টার্গে ২০২ রান। বাকি ছিল দেড় দিনের চার সেশন।

বিজ্ঞাপন

কিন্তু চতুর্থ দিনের বিকালেই জয়ের পথে অনেকটা এগিয়ে গেল পাকিস্তান। আজ দিনশেষে তাদের সংগ্রহ বিনা উইকেটে ১০৯ রান । জয়ের জন্য আগামীকাল শেষ দিনে তাদের আরও ৯৩ রান প্রয়োজনে। প্রথম ইনিংসের মতো আজও শতাধিক রানের ওপেনিং জুটি গড়েছেন আবিদ আলী আর আব্দুল্লাহ শফিক।

বাংলাদেশের দেওয়া টার্গেট চেজ করতে নেমে ধীরে সুস্থে ব্যাটিং শুরু করেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী আর আব্দুল্লাহ শফিক। চতুর্থ দিনের হিসেবে উইকেট কিছুটা হলেও ক্ষতবিক্ষত হওয়ার কথা। তবে বাংলাদেশি বোলারদের নির্বিষ বোলিং সেই পিচ থেকে সুবিধা নিতে পারছে না। তাই এই টেস্টেই দ্বিতীয়বারের মতো শতাধিক রানের ওপেনিং জুটি পেয়ে যায় পাকিস্তান। ৮৮ বলে ফিফটি তুলে নেন শফিক। এর আগে আবিদ আলীও ৯২ বলে ফিফটি পূরণ করেন। বিনা উইকেটে ১০৯ রান তুলে চতুর্থ দিন শেষ করে পাকিস্তান।

নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৫৭ রানে অল-আউট হয় বাংলাদেশ। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন দাসই একমাত্র বড় রান করেন। ৮ম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৮৯ বলে ৫৯ রান। যাতে ছিল ৬টি বাউন্ডারি। শেষদিকে কোনো সঙ্গী পাননি লিটন। এছাড়া সাদমান ইসলাম (১), সাইফ হাসান (১৮), শান্ত (০), মুমিনুল (০), মুশফিক (১৬), ইয়াসির (৩৬), মিরাজ (১১), নুরুল (১৫), তাইজুল (০), আবু জায়েদ (০) এবং এবাদত হোসেন (০*) রান করেন। ইয়াসির আলী অবশ্য মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়ার আগে ভালোই খেলছিলেন। লিটনের সঙ্গে জুটি হয়েছিল ৪৭ রানের। টাইগারদের ব্যাটিং ব্যর্থতায় জয়ের জন্য পাকিস্তানের সামনে টার্গেট দাঁড়ায় ২০২ রানের।



সাতদিনের সেরা