kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

যে চ্যানেলে দেখা যাবে ব্যালন ডি’অর অনুষ্ঠান

অনলাইন ডেস্ক   

২৯ নভেম্বর, ২০২১ ১২:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



যে চ্যানেলে দেখা যাবে ব্যালন ডি’অর অনুষ্ঠান

এসে গেছে আরেকটি ব্যালন ডি’অর ঘোষণার সময়। গত বছর করোনা পরিস্থিতির কারণে বাতিল হয়ে যাওয়ার পর এই বছর হচ্ছে এই আসর। ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার হিসেবে মনে করা হয় এটিকে। 

বাংলাদেশি দর্শকদের জন্য সুখবর। এবার সরাসরি দেখা যাবে ব্যালন ডি’অর অনুষ্ঠান। বাংলাাদেশ সময় সোমবার দিবাগত রাত ১টা ৩০ মিনিটে স্টার স্পোর্টস সিলেক্ট ১-এ দেখানো হবে এই অনুষ্ঠান।

গত এক দশক ধরে ব্যালন ডি’অর পুরস্কারকে নিজেদের ব্যক্তিগত সম্পদ বানিয়ে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। মেসি সর্বোচ্চ ছয়বার এবং দ্বিতীয় সর্বোচ্চ পাঁচবার পুরস্কারটি জিতেছেন রোনালদো। তবে এবার হাওয়া অন্যদিকে বইতে পারে। বিশ্বসেরা এই দুই ফুটবলারকে ছাপিয়ে ২০২১ সালের টাইটেল জিততে পারেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানদোস্কি।

করোনার কারণে গত বছরের ব্যালন ডি’অর বাতিল না হলে লেভানদোস্কি নিশ্চিতভাবেই জিততেন। কারণ গেল মৌসুমে বুন্দেসলিগায় মাত্র ২৯ ম্যাচ খেলে রেকর্ড ৪১ গোল করেছিলেন তিনি। এছাড়া ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ‘দ্য বেস্ট’ও জিতেছিলেন তিনি।

এবারের ব্যালন ডি’অর লড়াইয়ে রোনালদো না থাকলেও ফেভারিট হিসেবে আছেন লিওনেল মেসি। কোপা আমেরিকা জেতা মেসির হাতেই রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি’অর উঠতে যাচ্ছে বলে গুঞ্জনও রয়েছে। সম্প্রতি স্কাই স্পোর্টসের ইতালিয়ান সাংবাদিক মাতেও মরেতো বলেছেন, মেসিই জিতছেন এবারের ব্যালন ডি'অর। তার মতে, মেসি যে এই সম্মাননা জিতছেন সেই ব্যাপারে তার (মেসির) ঘনিষ্টজনরা এখনই অবহিত আছেন।



সাতদিনের সেরা