kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

কোহলির ওপর চাপ বাড়ছে

অনলাইন ডেস্ক   

২৮ নভেম্বর, ২০২১ ১৫:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির ওপর চাপ বাড়ছে

সময়টা অনেক দীর্ঘ হয়ে গেছে। ব্যাটে রান নেই বিরাট কোহলির। সেঞ্চুরি তো ডুমুরের ফুল হয়ে গেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে তিনি দলের সঙ্গে যোগ দেবেন।

বিজ্ঞাপন

অধিনায়কত্বও করবেন। ফর্মে যাতে কোনো ঘাটতি না থাকে, তার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন দুর্দান্ত এই ব্যাটার। সম্প্রতি টুইটারে শেয়ার করা একটি ভিডিওতে তিনি জিমে গা ঘামানোর একটা ক্লিপ শেয়ার করেন। ৩ ডিসেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ।

বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ও প্রথম টেস্ট থেকে বিশ্রামে আছেন বিরাট কোহলি। দ্বিতীয় টেস্ট থেকে তিনি দলের অধিনায়কত্ব নেবেন। কিন্তু ছুটিতে থাকলে তিনি যে প্রস্তুতিতে কোনো রকম ঘাটতি রাখছেন না। সম্প্রতি তাকে দেখা গিয়েছিল মুম্বাইতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে ব্যাটিং অনুশীলন করতে। এরপর তাকে ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়াতেও দেখা যায়। এবার তিনি জিমে গা ঘামানোর ক্লিপ শেয়ার করে ক্যাপশনে লিখেন, 'কষ্টের চেয়ে স্বাচ্ছন্দ্য, সামনে এগিয়ে যাওয়ার জন্য বড় বাধা। '

২০১৯ সালের পর থেকে বিরাট কোহলি তার সেরা সময় হারিয়েছেন। ইংল্যান্ড সিরিজে ফিফটি করলেও তারপর থেকে আর তিনি জ্বলে উঠতে পারেননি। দলের অধিনায়কের থেকে এই পারফরম্যান্স দেখে স্বভাবতই হতাশ সমর্থকরা। এরপরই কোহলি টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন। আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেট দুটোরই অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। ব্যাটিংয়ে পুরো সময় দিতেই তার এই সিদ্ধান্ত।  আইপিএল হারের ধাক্কা, বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স কাটিয়ে বিরাট দ্বিতীয় টেস্টে কতটা ভালো ফল করতে পারেন সেইদিকে তাকিয়ে সমর্থকরা।



সাতদিনের সেরা