kalerkantho

রবিবার । ৯ মাঘ ১৪২৮। ২৩ জানুয়ারি ২০২২। ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বাংলাদেশের দুর্দান্ত শুরু

অনলাইন ডেস্ক   

২৮ নভেম্বর, ২০২১ ১১:২১ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের দুর্দান্ত শুরু

চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের শেষ দুই সেশন ছিল বাংলাদেশের। সেঞ্চুরি করেছিলেন লিটন দাস। সেঞ্চুরির পথে ছিলেন মুশফিকুর রহিম। দুই ব্যাটারের প্রত্যয়ী ব্যাটিংয়ে বড় স্কোরের পথে হাঁটছিল টাইগাররা।

বিজ্ঞাপন

কিন্তু গতকাল শনিবার চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন পুরনো চেহারায় ফিরেছে মুমিনুল বাহিনী।  

দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাকি ৬ উইকেট হারিয়ে অলআউট হয় ৩৩০ রানে। দিনের বাকি দুই সেশন টাইগার বোলারদের হতাশা উপহার দিয়ে স্কোর বোর্ডে বিনা উইকেটে ১৪৫ রান লিখে নেয় পাকিস্তান। সফরকারীদের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক তুলে নেন হাফসেঞ্চুরি।  

আজ রবিবার তৃতীয় দিনে আবিদ ৯৩ রানে এবং শফিক ৫২ রানে থেকে খেলা শুরু করেন। তবে পাকিস্তানের অভিষিক্ত ওপেনার আব্দুল্লাহ শফিককে দিনের শুরুতেই সাজঘরে পাঠিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। তাইজুলের স্কিড করা বল লাগে শফিকের পায়ে, জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার। পাকিস্তান রিভিউ নেওয়ার চেষ্টা করেনি। শফিক আউট হন ১৬৬ বলে ৫২ রান করে।  

পরের বলেই তাইজুল ফেরান আজহার আলীকে। নতুন ব্যাটসম্যান আজহারের পায়ে লাগলেই জোরালো আবেদন করেন তাইজুলরা। কিন্তু আম্পায়ার সাড়া দেননি। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক রিভিউ নিতে দেরি করেননি। পরে দেখা যায় আজহার ক্লিন আউট। ০ রানে ফেরেন এই ব্যাটসম্যান। উল্লাসে মেতে ওঠে বাংলাদেশ শিবির। দিনের প্রথম ওভারেই জোড়া উইকেট নিয়ে সুন্দর শুরু এনে দিয়েছেন তাইজুল।

এরপর বাবর আজমকে সরাসরি বোল্ড করে মাঠ ছাড়া করলেন মেহেদী হাসান মিরাজ। উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকা পাকিস্তান অধিনায়ক ৪৬ বলে ১০ রান করেন। অন্য প্রান্তে অবশ্য টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে অপরাজিত রয়েছেন ওপেনার আবিদ আলী।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে পাকিস্তান।



সাতদিনের সেরা