kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

বোলিংয়ে নেই ধার; হেসেখেলে ব্যাট করছে পাকিস্তান

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২১ ১৬:০০ | পড়া যাবে ২ মিনিটে



বোলিংয়ে নেই ধার; হেসেখেলে ব্যাট করছে পাকিস্তান

ছবি : এএফপি

বাংলাদেশর ক্রিকেট দলে সব বিভাগে যেদিন ভালো করে, সেদিন দারুণভাবে জয় আসে। কিন্তু সেই দিনটাই ধারাবাহিকভাবে আসে না। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগে বেশিরভাগ দিনই একসাথে ভালো হয় না। চট্টগ্রাম টেস্টে গতকাল যেমন লিটন-মুশফিক ভালো ব্যাট করেছেন, আজ বোলারদের পারফর্মেন্স ততটাই বাজে।

বিজ্ঞাপন

 সময় যত গড়াতে থাকে, বাংলাদেশি বোলারদের বোলিংয়ের ধার যেন কমতে থাকে। ৪২.২ ওভারে পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী (৭৩*) আর আব্দুল্লাহ শফিক (৩৯*) মিলে ১১২ রানের জুটি গড়ে ফেলেছেন।

বাংলাদেশের ৩৩০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংস দেখেশুনে শুরু করে পকিস্তান। সময় গড়ানোর সাথে সাথে উইকেটও বেশ সহজ হয়ে যায়। বল সুন্দরভাবে ব্যাটে আসতে থাকে। দুই ওপেনার আবিদ আলী আর আবদুল্লাহ শফিক ধীরেসুস্থে শুরু করলেও পরে রানের গতি বাড়ান। আবিদ তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় ফিফটি। আব্দুল্লাহ ব্যক্তিগত ৯ রানে এলবিডাব্লিউ হলেও আম্পায়ার দেননি। বাংলাদেশও রিভিউ নেয়নি। ৩৭ ওভারে পাকিস্তানের ওপেনিং জুটি তিন অংক ছুঁয়ে ফেলে।  

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে আজ শনিবার ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনে নিজেদের প্রথম ইনিংসে ৩৩০ রানে অল-আউট হয় বাংলাদেশ। ৪৯ রানে ৪ উইকেট হারানোর পর লিটন দাস আর মুশফিকুর রহিম ২০৬ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন লিটন দাস। তার ২৩৩ বলে ১১৪ রানের ঝলমলে ইনিংসটি ছিল ১১টি চার এবং ১টি ছক্কায় সাজানো। মুশফিক তিন অংকের খুব কাছে গিয়েও আউট হন ২২৫ বলে ৯৫ রানে। শেষের দিকে ৩৮* রানে অপরাজিত থাকেন সঙ্গীহীন মেহেদি মিরাজ। ২০.৪ ওভারে ৫১ রানে ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দেন পেসার হাসান আলী।



সাতদিনের সেরা