kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

ভুল আম্পায়ারিং : বড় হচ্ছে ওপেনিং জুটি

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২১ ১৪:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ভুল আম্পায়ারিং : বড় হচ্ছে ওপেনিং জুটি

ছবি : এএফপি

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের ৩৩০ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংস দেখেশুনে শুরু করে পকিস্তান। সময় গড়ানোর সাথে সাথে উইকেটও বেশ সহজ হয়ে গেছে। বল সুন্দরভাবে ব্যাটে আসছে। দুই ওপেনার আবিদ আলী আর আবদুল্লাহ শফিক ধীরেসুস্থে শুরু করলেও এখন রানের গতি বাড়িয়েছেন।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওপেনিং জুটিতে এসেছে ৭৯ রান। আবিদ (৫২*) তুলে নিয়েছেন ক্যারিয়ারের তৃতীয় ফিফটি। আব্দুল্লাহ অপরাজিত আছেন ২৭* রানে। যদিও ব্যক্তিগত ৯ রানে তিনি এলবিডাব্লিউ হলেও আম্পায়ার দেননি। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকও রিভিউ নেননি! এই মাঠে সর্বশেষ টেস্টেও রিভিউ নেওয়ায় তার অনাগ্রহ দেখা গিয়েছিল।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে আজ শনিবার ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনে নিজেদের প্রথম ইনিংসে ৩৩০ রানে অল-আউট হয় বাংলাদেশ। ৪৯ রানে ৪ উইকেট হারানোর পর লিটন দাস আর মুশফিকুর রহিম ২০৬ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন লিটন দাস।

তার ২৩৩ বলে ১১৪ রানের ঝলমলে ইনিংসটি ছিল ১১টি চার এবং ১টি ছক্কায় সাজানো। মুশফিক তিন অংকের খুব কাছে গিয়েও আউট হন ২২৫ বলে ৯৫ রানে। শেষের দিকে ৩৮* রানে অপরাজিত থাকেন সঙ্গীহীন মেহেদি মিরাজ। ২০.৪ ওভারে ৫১ রানে ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দেন পেসার হাসান আলী।



সাতদিনের সেরা