kalerkantho

মঙ্গলবার । ৪ মাঘ ১৪২৮। ১৮ জানুয়ারি ২০২২। ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ল্যাথাম আউট হলেন ৯৫ রানে

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২১ ১৪:২৭ | পড়া যাবে ২ মিনিটে



ল্যাথাম আউট হলেন ৯৫ রানে

৯৫ রানের ইনিংস খেলার পথে ল্যাথামের একটি শট। ছবি : এএফপি

কানপুর টেস্টে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস দুই ওপেনার টম ল্যাথাম আর উইল ইয়ংয়ের জন্য হয়ে রইল দুঃখের। দুজনেই বলতে গেলে নড়বড়ে নব্বইয়ে আউট হয়েছেন। রবিচন্দ্রন অশ্বিনের বলে ৮৯ রানে  উইল ইয়ং আউট হওয়ার পর টম ল্যাথামও আউট হয়েছেন ৯৫ রানে। ল্যাথামকে হারিয়ে বেশ চাপে পড়ে গেছে সফরকারীরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত তারা ভারতের থেকে ১০২ রান পিছিয়ে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৪৫ রানে অল-আউট হয় ভারত। অভিষেক টেস্টে সেঞ্চুরি হাঁকান শ্রেয়াস আয়ার (১০৫)। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৫১ রানের অসাধারণ এক ওপেনিং জুটি উপহার দেন উইল ইয়ং। গতকাল দ্বিতীয় দিন শেষে ল্যাথাম ৫০ আর ইয়ং ৭৫ রানে অপরাজিত ছিলেন। আজ তৃতীয় দিন প্রথম সেশন থেকেই কিউইদের ইনিংসে ধস নামে। ২১৪ বলে ১৫ বাউন্ডারিতে ৮৯ রান করে অশ্বিনের শিকার হন ইয়ং।

এরপর শুরু হয় যাওয়া আসার খেলা। অধিনায়ক কেন উইলিয়ামসন (১৮), অভিজ্ঞ রস টেইলর (১১), হেনরি নিকোলাস (২), রাচিন রবীন্দ্র (১৩) কেউই বড় ইনিংস খেলতে পারেননি। একপ্রান্ত আগলে লড়াই করছিলেন ল্যাথাম। পঞ্চম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে তিনি খেলেন ২৮২ বলে ১০ বাউন্ডারিতে গড়া ৯৫ রানের দৃষ্টিনন্দন ইনিংস। ল্যাথামকে হারিয়ে বেশ বিপদে পড়ে গেছে কিউইরা। এই রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৬ উইকেটে ২৪৩ রান। এখন পর্যন্ত ২৪ ওভার বল করে ৩ উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল।



সাতদিনের সেরা