kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

সাকিবের ধড়ে শহীদুলের মাথা; চুক্তি বাতিল করল বিসিবি

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২১ ১১:২০ | পড়া যাবে ২ মিনিটে



সাকিবের ধড়ে শহীদুলের মাথা; চুক্তি বাতিল করল বিসিবি

মিরপুর শেরে বাংলায় পাকিস্তানের বিপক্ষে শেষ টি–টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছিল তরুণ পেসার শহীদুল ইসলামের। ওই ম্যাচে ৩.৫ ওভার বোলিং করে ৩৩ রানে ১টি উইকেটও নিয়েছিলেন ২৬ বছর বয়সী পেসার। তিনি অভিষেক উইকেট পাওয়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল সোশ্যাল অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করা হয়। যাতে দেখা যায়, শহীদুল ইসলাম তার উইকেট প্রাপ্তি উদযাপন করছেন।

বিজ্ঞাপন

কিন্তু এই ছবিতেই ছিল গোলমাল।

কারণ, দুই হাত ওপরের দিকে তুলে উইকেট পাওয়ার আনন্দ উদ্‌যাপন করা ব্যক্তিটি আসলে বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। ফটোশপে এডিট করে তার ধড়ে বসানো হয় শহীদুলের মাথা! জনপ্রিয়তার কারণেই সাকিবের উদযাপনের ভঙ্গি এবং তার সেই ছবিগুলো সব ক্রিকেটপ্রেমীদের চেনা। তাই বিসিবি সোশ্যাল সাইটে এই ছবি পোস্ট করার সাথে সাথে সবাই ধরে ফেলেন ভুলটি। তাছাড়া সাকিবের পরনে ছিল ২০১৯ বিশ্বকাপের জার্সি, যা পাকিস্তান সিরিজের জার্সি থেকে সম্পূর্ণ আলাদা।

এমনিতেই নানা অব্যবস্থাপনায় বোর্ডের অবস্থা কাহিল। তার ওপর এই ছবি নিয়ে বিতর্ক। খোঁজ নিয়ে জানা গেছে, বিসিবি তাদের ওয়েবসাইট আর সোশ্যাল অ্যাকাউন্ট প্রচারসত্ত্ব পেয়েছিল 'কনটেন্ট ম্যাটারস' নামের একটি প্রতিষ্ঠান। তারা গত ৪ বছর ধরে এটা পরিচালনা করছে। মজার ব্যাপার হলো, 'কনটেন্ট ম্যাটারস' নামের ওই প্রতিষ্ঠান নিজেরা কিন্তু এই কাজ করত না। বরং অন্য আরেকটি প্রতিষ্ঠানকে দিয়ে তারা বিসিবির ওয়েব সার্ভিস পরিচালনা করত!

এবার এমন ছবি ভুলের পর মিডিয়ায় তীব্র সমালোচনার সৃষ্টি হলে টনক নড়ে বিসিবির। বেশ কয়েকঘণ্টা পর পোস্টটি সরিয়ে ফেলা হয়। বিসিবি সূত্রে জানা গেছে, 'কনটেন্ট ম্যাটারস' নামের ওই প্রতিষ্ঠানের সঙ্গে আনুষ্ঠানিকভাবে চুক্তি বাতিল করা হয়েছে। যদিও এক বছর আগেই চুক্তি শেষ হয়ে গিয়েছিল। এবার তা বাতিলের পর চলতি চট্টগ্রাম টেস্টই তাদের শেষ অ্যসাইনমেন্ট। নতুন করে ডিজিটাল সত্ত্ব বিক্রির দরপত্র আহবান করা হবে। তার আগ পর্যন্ত বিসিবিই তাদের সোশ্যাল সাইটগুলোর দেখাশোনা করবে।



সাতদিনের সেরা