kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

পাকিস্তানের জার্সি পরে আসায় নর্দমায় নামিয়ে শাস্তি

অনলাইন ডেস্ক   

২৬ নভেম্বর, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের জার্সি পরে আসায় নর্দমায় নামিয়ে শাস্তি

পাকিস্তান ক্রিকেট দলের জার্সি পরে খেলা দেখতে আসায় এক সমর্থককে শাস্তি দিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যরা। আজ শুক্রবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রামে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট চলাকালে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামের বাইরে এ ঘটনা ঘটে।

পাকিস্তানের জার্সি পরে আসা ওই যুবককে আটকে প্রশ্ন করা হয় যে কেন এই জার্সি পরে এসেছে। এরপর জার্সি খুলে নেওয়া হয়।

বিজ্ঞাপন

পরে তাকে  ধাওয়া দিলে একপর্যায়ে তিনি সড়কের পাশের নালায় নেমে পড়েন। এ সময় আর কোনোদিন পাকিস্তানি জার্সি পরবেন না বলে ক্ষমা চাইতে থাকেন। পরে তাকে ছেড়ে দেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা।

মুক্তিযুদ্ধ মঞ্চের কর্মীরা বলেন, বাংলাদেশের কোনো নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে মাঠে আসতে চাইলে তাকে প্রবেশ করতে দেওয়া হবে না। আমরা সকাল থেকে মাঠের প্রবেশপথে অবস্থান নিয়েছি।

সংগঠনের কর্মীরা জানান, পাকিস্তানের নাগরিকদের সম্মানের সঙ্গে মাঠে প্রবেশ করতে দেওয়া হবে। সকালে একজন বাংলাদেশি নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে দিয়ে গ্যালারিতে প্রবেশ করতে চেয়েছিল। তাকে আমরা প্রবেশ করতে দিইনি।

কর্মীরা বলেন, বাংলাদেশের কোনো নাগরিক পাকিস্তানের জার্সি গায়ে দেওয়া কিংবা পতাকা ওড়ানোর মানেই হলো, সে রাজাকারের বংশধর। সে দেশদ্রোহী। একাত্তর সালে শুধু বাঙালি হওয়ার কারণে, ‘জয় বাংলা’ বলার অপরাধে, স্বাধীনতার পক্ষে থাকার জন্য যারা গণহত্যা চালিয়েছিল- তাদের সমর্থন করা যায় না।



সাতদিনের সেরা